বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার থেকে সিলেটে ৪৮ ঘন্টার বাস ধর্মঘট

প্রকাশিত : নভেম্বর ৪, ২০২১




জার্নাল ডেস্ক ॥ ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারাদেশের ন্যায় সিলেটের সড়কে ৪৮ ঘন্টা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।শুক্রবার ভোর ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘন্টা সিলেটে বাস চলাচল বন্ধ রাখা হবে। এরমধ্যে তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেলে সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।নগরীর কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালস্থ প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আবুল কালাম।

সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউল কবির পলাশের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সহ সভাপতি সেলিম আহমদ, মো. হেলাল উদ্দিন, মোক্তার আহমদ, রিয়াদ আহমদ, সহ সাধারণ সম্পাদক রেজওয়ান আহমদ রাজন, শাহ নুরুর রহমান, আব্দুল গণি চৌধুরী শাহান, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন ঝুনু, অর্থ সম্পাদক মো. আমিনুজ্জামান জোয়াহির, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ আব্দুস শহীদ, সদস্য আলহ্বাজ মো. নুর উদ্দিন, আরিফ চৌধুরী কফিল, নজরুল ইসলাম চৌধুরী, খুরশিদ আলম, কামরান আহমদ, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সদস্য আতিক আহমদ ও শাহ রিপন প্রমুখ।

এছাড়া সভায় বিভিন্ন পরিবহন ও শ্রমিক সংগঠনের দায়িত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় নেতৃবৃন্দ বলেন, ‘হঠাৎ করে ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে দেশের পরিবহন খাতে নতুন সংকটের সৃষ্টি হতে যাচ্ছে। জ্বালানী তেলের দাম বাড়লে গাড়ি ভাড়াসহ পরিবহন খরচ বাড়বে। এর প্রভাব সকল স্তরে পড়বে। তাই আমাদের দাবি সরকার জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত পরিহার করবে। ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ শুক্রবার থেকে সিলেটে ৪৮ ঘন্টা গাড়ি চলাচল বন্ধ থাকবে। যদি এই সময়ের মধ্যে ডিজেলের বর্ধিত মূল্য প্রত্যাহার করা না হয় তাহলে কেন্দ্রীয় নির্দেশনার আলোকে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।’

আজকের সর্বশেষ সব খবর