রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

ঢাকায় ১১১ মিলিমিটার বৃষ্টি

প্রকাশিত : জুন ৫, ২০২১




জার্নাল ডেস্ক ॥ শনিবার সকালে প্রথম দফায় বৃষ্টি হয় রাজধানীতে। দুপুর ২টার দিকে শুরু হয় আরেক দফা বৃষ্টি। বৃষ্টি হলেই জলাবদ্ধতা। সড়কপথ দেখলে মনে হয় এ যেন নৌপথ। এটি রাজধানী ঢাকার নিয়মিত চিত্র। বারবার আশ্বাসের কথা শোনা গেলেও এই ভোগান্তি থেকে নিষ্কৃতি মিলছে না নগরবাসীর। তারা এখন এটাকে অনেকটা নিয়তি হিসেবেই মেনে নিচ্ছেন।

এদিকে ঢাকায় আজ ১১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। শনিবার (৫ জুন) বিকেলে আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক বলেন, ‘ঢাকায় আজ অতি ভারী বৃষ্টিপাত হয়েছে। সকাল ৬টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সময়ে ঢাকায় ১১১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজকে আরও বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। পশ্চিমা লঘুচাপের সঙ্গে পূবালী বাতাসের মিশ্রণের ফলে বজ্রমেঘ তৈরি হয়েছে এবং এই বজ্রমেঘ থেকেই বৃষ্টিপাত হয়েছে।’

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বর্ষাকালে দেশের আকাশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু অবস্থান করে, যার প্রভাবে হয় বৃষ্টি। আগামী সোমবার এই বায়ু দেশের আকাশে প্রবেশ করবে, এ কারণে বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ।

এই বিভাগের আরো নিউজ

বাসের কনডাক্টর থেকে ৫০ কোটি টাকার মালিক
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
কুমিল্লার ঘটনায় গ্রেফতার ইকবালকে আদালতে তোলা হয়েছে
শিশুদের সংস্কৃতিচর্চা সম্প্রীতির সোপান: তথ্যমন্ত্রী
কার্টন ভর্তি নারীর মরদেহ; হাজার টাকায় সারা রাত যৌনকর্মে রাজি না হওয়ায় হত্যা
আজকের সর্বশেষ সব খবর