মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

ঢাকা আসছে ওয়াশিংটনের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল

প্রকাশিত : জানুয়ারি ১২, ২০২২




জার্নাল ডেস্ক ॥ আগামী কয়েক মাসের মধ্যে ওয়াশিংটন থেকে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল ঢাকা পরিদর্শনে আসবেন। বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর সঙ্গে বিদায়ী সাক্ষাতে এ তথ্য জানিয়েছেন।

বুধবার (১২ জানুয়ারি) তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপদেষ্টার দফতরে বিকেল সাড়ে চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় তারা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। বৈঠক সূত্র এমন তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় রাষ্ট্রদূত মিলারের সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকাস্থ আমেরিকা দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন হেলেন লাফেইভ ও রাজনৈতিক শাখা প্রধান মি. আর্তুরো হাইনস।

আলোচনায় যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত বাংলাদেশে প্রায় তিন বছর দুই মাস অবস্থানকালে দু’দেশের সম্পর্ক উন্নয়নের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

উপদেষ্টা গওহর রিজভী ব্যাবসা-বিনিয়োগ, শিক্ষা-সংস্কৃতি, প্রতিরক্ষা ও দুর্যোগ ব্যাবস্থাপনায় দু’দেশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেন। যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত দু’দেশের চমৎকার সম্পর্ক ভবিষ্যতে আরও উচুঁমানে পৌঁছাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, ‘আগামী কয়েক মাসের মধ্যে ওয়াশিংটন থেকে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল ঢাকা পরিদর্শন করবেন। প্রতিনিধি দল দু’দেশের সম্পর্ককে আরও উচ্চপর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে বিভিন্ন বিষয়ে আলোচনার প্রস্তুতি শুরু করেছেন।’

আজকের সর্বশেষ সব খবর