শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

ঢাকা-গাজিপুর রুটে বিশেষ ট্রেন সার্ভিস চালু

প্রকাশিত : জুন ২০, ২০২১




জার্নাল ডেস্ক ॥ গাজীপুরের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত মহাসড়কে যানজট অনেক দিন ধরে। এতে যাত্রীরা দুর্ভোগের শিকার হচ্ছেন প্রতিনিয়তই। এই দুর্ভোগ লাঘবে তিনটি ট্রেন সার্ভিস চালু করেছে বাংলাদেশ রেলওয়ে।

রোববার (২০ জুন) সকালে তুরাগ এক্সপ্রেস উদ্বোধনের মধ্য দিয়ে রাজধানীর সঙ্গে যোগাযোগের ট্রেন সার্ভিস চালু হয়।

জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যানজট এড়াতে সকাল-বিকেলে অর্ধেক সিট খালি রেখে ট্রেনগুলো চলবে। শুরুর দিন কিছুটা বিলম্বে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেলেও ট্রেন চালু করায় খুশি রেল যাত্রীরা।

সকাল সাড়ে আটটায় টাঙ্গাইল কমিউটার ও বিকেল পাঁচটায় কালিয়াকৈর ডেমো ট্রেনে যাত্রীরা যাতায়াত করতে পারবেন।

করোনার কারণে অর্ধেক আসন খালি রেখে ট্রেন চলাচল করছে জানিয়ে স্টেশন মাস্টার রেজাউল করিম বলছেন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে তদারকি রয়েছে তাদের।

প্রতিদিন গাজীপুর থেকে সকাল ৭টা ১৫ মিনিটে তুরাগ ট্রেন ছেড়ে যাবে ঢাকার উদ্দেশে, আর ঢাকা থেকে ছাড়বে বিকেল ৫টা ২০ মিনিটে। কালিয়াকৈর ডেমু ট্রেন গাজীপুর ছেড়ে যাবে বিকেল ৫টা ৩০ মিনিটে। পরদিন ঢাকা থেকে ছাড়বে দুপুর ১টা ৫০ মিনিটে। টাঙ্গাইল কমিউটার ট্রেন সকাল ৮টা ২০ মিনিটে গাজীপুর থেকে ছেড়ে যাবে, আবার ঢাকা থেকে ছাড়বে সন্ধ্যা ৬টায়।

উল্লেখ্য, অব্যাহত যানজটের কারণে মানুষের দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে এ তিনটি ট্রেন সার্ভিস চালুর উদ্যোগ নেন গাজীপুর-২ আসনের সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এই বিভাগের আরো নিউজ

বাসের কনডাক্টর থেকে ৫০ কোটি টাকার মালিক
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
ইকবালের বিষয়ে ফখরুলের কাছে তথ্য আছে: ওবায়দুল কাদের
একেক সময় একেক তথ্য দিচ্ছেন ইকবাল
আজকের সর্বশেষ সব খবর