বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

তত্ত্বাবধায়ক চলে গেছে, সেটা আসার আর সুযোগ নেই: সাবেক আইজিপি শহীদুল হক

প্রকাশিত : নভেম্বর ২০, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বিএনপিকে উদ্দেশে করে পুলিশের সাবেক আইজিপি শহীদুল হক বলেছেন, যেই তত্ত্বাবধায়ক চলে গেছে সেটা আসার আর সুযোগ নেই। এখন আপনারা কীভাবে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়, কীভাবে ফেয়ার নির্বাচন করা যায়, সেই চিন্তা করেন।

রোববার (২০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ‘স্বাধীন নির্বাচন কমিশন বনাম তত্ত্বাবধায়ক সরকারের প্রাসঙ্গিক ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শহীদুল হক বলেন, আপনারা নির্বাচনে আসবেন না, এটা কোনো ভালো চিন্তা নয়। সরকারের সঙ্গে বসতে হবে। আপনারা রূপরেখা দেন যে আমরা নির্বাচনকালীন সরকারে এমনটা চাই।

তিনি বলেন, আপনারা নির্বাচনে আসবেন না তা শোভা পায় না। ২০১৪ সালের নির্বাচনে আসেননি। নির্বাচন কিন্তু বসে নেই, নির্বাচন হয়েছে। বিশ্বজুড়ে সবাই সেই সরকারকে স্বীকৃতিও দিয়েছে। সেই ২০১৪’র তুলনায় আওয়ামী লীগ এখন ২০২২ সালে আরো অনেক শক্তিশালী।

তত্ত্বাবধায়ক সরকার চাইলে আদালতে দাবি জানানোর কথা বলে সাবেক এই আইজিপি বলেন, এখন যারা কেয়ারটেকার সরকার চান তারা আদালতে গিয়ে দাবি তুলুন। আদালত অনুমোদন না দিলে কি সেটা করা যাবে? এটা আদালত অবমাননা। আপনি রাজনীতি করবেন, দেশ চালাবেন আর আদালতের প্রতি শ্রদ্ধা থাকবে না, এটা হতে পারে না।

তিনি বলেন, যেই তত্ত্বাবধায়ক চলে গেছে সেটা আসার আর সুযোগ নেই। এখন আপনারা কীভাবে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়, কীভাবে ফেয়ার নির্বাচন করা যায়, সেই চিন্তা করেন।

আজকের সর্বশেষ সব খবর