সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না: মির্জা ফখরুল

প্রকাশিত : নভেম্বর ১৯, ২০২২




সিলেট প্রতিনিধি ॥ সরকারের উদ্দেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না। যারা এর বিরোধিতা করবে, তারা গণশক্রতে পরিণত হবে।

সিলেটে শনিবার (১৯ নভেম্বর) আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

চলমান কর্মসূচি পালনকালে বিএনপির নিহত নেতাদের কথা স্মরণ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আর একটা হত্যা হলে মানুষ রূখে দাঁড়াবে। তারা মনে করে আগের মতো হত্যা, গুলি করলে মানুষ থেমে থাকবে। একটার পর একটা সমাবেশে জনতার ঢল নেমে এসেছে। দফা এক, দাবি এক, সরকারের পদত্যাগ। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে, নতুন নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। জনগণ এবার তার ভোট দেখে নেবে। দিনের ভোট রাতে দেওয়া চলবে না।

৩৫ লাখ মানুষের নামে মিথ্যা মামলা তুলে নেওয়ার দাবি জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, আমাদের খেটে খাওয়া মানুষ আজ শান্তিতে নেই। গতকাল তেলের দাম আরও বেড়েছে। খেটে খাওয়া মানুষ আজকে তাদের সন্তানের মুখে ভাত তুলে দিতে পারছে না। আজকে ৩ কোটি মানুষ বেকার।

সরকার গত ১৪ বছরে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে উল্লেখ করে তিনি বলেন, এই সরকারের বিচার হবে জনতার আদালতে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ করেছিলাম মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য। আজকে মানুষের অধিকারগুলো ভেঙে চুরমার করার জন্য এই সরকারের জনতার আদালতে বিচার হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ইলিয়াস আলীসহ যারা নিখোঁজ রয়েছেন, আমরা তাদের ফিরে আসার জন্য অপেক্ষা করছি। আমাদের বহু নেতাকে গুম করা হয়েছে। যুদ্ধ আজ সিলেটের পূণ্যভূমিতে শুরু হলো। এই যুদ্ধে আমরা জয়ী হবো ইনশাল্লাহ।

সিলেটবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনারা এক নতুন যুদ্ধ শুরু করেছেন আজ। এই যুদ্ধ আপনাদের ভোট ও ভাতের অধিকার ফিরে পাবার।

আজকের সর্বশেষ সব খবর