মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিত : জানুয়ারি ৭, ২০২১




জার্নাল ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘অশ্লীল বক্তব্য’ দেওয়ায় সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ওমর ফারুকের দায়ের করা মামলার চার্জশিট গ্রহণ করেছে নোয়াখালীর জেলা ও দায়রা জজ আদালত-২। আদালত মামলার একমাত্র আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান পলাতক তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) নোয়াখালীর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর দেবব্রত চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ৩১ মার্চ সাক্ষীর জন্য দিন ধার্য করা হয়েছে। মামলার ১নং সাক্ষী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষসহ মোট ৮ জন সাক্ষী এ মামলায় রয়েছেন। আদালত বাদীসহ সাক্ষীদের আদালতে উপস্থিত হয়ে সাক্ষ্য দেওয়ার জন্য সমন ইস্যুর আদেশ দেন।

তিনি আরো জানান, বিভিন্ন মিডিয়ার মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিভিন্ন সময় জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ‘অশ্লী বক্তব্য’ বক্তব্য দেওয়ায় সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সিনিয়র আইনজীবী গত ২০১৫ সালে ২৮ ফেব্রুয়ারি নোয়াখালীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলি আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলা আমলে নিয়ে চরজব্বর থানাকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে থানার সাব ইন্সপেক্টর আনোয়ার হোসেন (ক)/১২৩(ক) ১২৪(ক) ধারায় আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। অভিযোগ পত্র নং-১৯।

অভিযোগপত্রের ওপর রাষ্ট্রপক্ষের শুনানির পর আদালত একমাত্র পলাতক আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন এবং বিচারের জন্য আগামী ৩১ মার্চ তারিখে বাদীর সাক্ষীর দিন ধার্য করে বাদীকে নোটিশ করার আদেশ দেন।

প্রসঙ্গত, এ মামলায় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী, সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হানিফ চেয়ারম্যান, সুবর্ণচর উপজেলার ভাইস চেয়ারম্যান হোসেন সোহরাওয়ার্দীকে সাক্ষী রয়েছেন।

আজকের সর্বশেষ সব খবর