রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

তুরাগে নৌকাডুবি : দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চলছে

প্রকাশিত : অক্টোবর ১০, ২০২১




জার্নাল ডেস্ক ॥ সাভারের আমিন বাজারে তুরাগ নদে নৌকাডুবির ঘটনায় দ্বিতীয় দিনের মতো নিখোঁজদের সন্ধানে অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিস। আজ রোববার (১০ অক্টোবর) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিদের চারটি ইউনিট দুর্ঘটনাস্থলের অদূরে কিছুটা ভাটিতে অভিযান শুরু করে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক দিনমণি শর্মা বলেন, সকাল থেকে উদ্ধার অভিযান শুরু হলেও এখন পর্যন্ত কোনও মরদেহের সন্ধান পাওয়া যায়নি। আমরা ঘটনাস্থলে ও আশপাশের এলাকায় ডুবুরিদের সহায়তায় উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছি। এখনো দুজন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।

শনিবার (৯ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে তুরাগ নদীর গাবতলী এলাকায় নৌকা দিয়ে পাড় হওয়ার সময় বালুবাহী ডকেটের ধাক্কায় নৌকাডুবির ঘটনা ঘটে। এ সময় মেশিনচালিত ওই নৌকায় শিশুসহ প্রায় ১৮ জনের মতো আরোহী ছিলেন। তাদের ১১ জন সাঁতরে পাড়ে উঠলেও সাত জন নিখোঁজ হন। পরে উদ্ধার অভিযান চালিয়ে পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়।

দুজন নিখোঁজ থাকলেও গতকাল শনিবার সন্ধ্যায় নদীতে তীব্র স্রোত ও আলোকস্বল্পতার কারণে উদ্ধার অভিযান স্থগিত করা হয়।

আজ সেই অভিযান আবার শুরু করে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, ফায়ার সার্ভিসের চারটি বোট ও বেশ কয়েকজন ডুবুরি সকাল থেকে উদ্ধার অভিযানে অংশ নিয়েছেন। আমরা গতকাল পর্যন্ত চারটি শিশু এবং এক নারীসহ পাঁচ জনের মরদেহ উদ্ধার করেছি। আজও আমরা অভিযান চালিয়ে যাচ্ছি। আমরা নিখোঁজ ব্যক্তিরা উদ্ধার না হওয়া পর্যন্ত অভিযান পরিচালনা করবো।

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
বাসের কনডাক্টর থেকে ৫০ কোটি টাকার মালিক
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
আজকের সর্বশেষ সব খবর