শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

দিল্লিতে অক্সিজেনের অভাবে ২০ করোনা রোগীর মৃত্যু

প্রকাশিত : এপ্রিল ২৪, ২০২১




আন্তর্জাতিক ডেস্ক : অক্সিজেনের অভাবে হাসপাতালেই মৃত্যু হল ২০ জন করোনা রোগীর। শুক্রবার (২৩ এপ্রিল) রাতে ঘটনাটি ঘটেছে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন, ‘সরকার থেকে আমাদের ৩.৫ মেট্রিকটন অক্সিজেন বরাদ্দ করেছিল। শুক্রবার বিকেল ৫টার মধ্যে অক্সিজেন আসার কথা ছিলো। কিন্তু তা পৌঁছায় মধ্যরাতে। ততক্ষণে মৃত্যু হয়েছে ২০ জন করোনা রোগীর।’

তিনি আরো বলেন, হাসপাতালে এই মুহূর্তে ২১৫ জন করোনা রোগীর অক্সিজেন প্রয়োজন। এদিকে শুধু এই একটি হাসপাতাল নয়, শনিবার সকালে মুলচন্দ হাসপাতালও অক্সিজেন চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে আর্জি জানিয়েছিল। করোনার দ্বিতীয় ঢেউয়ের আবহে মধ্যপ্রদেশ, বিহার, দিল্লি-সহ বিভিন্ন রাজ্যে অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে। যে ভাবে করোনা রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে, তাতে ঠিকমতো অক্সিজেনের জোগান না-পেলে বাংলায়ও অক্সিজেনের ঘাটতি দেখা দিতে পারে বলে আশঙ্কা স্বাস্থ্য দপ্তরের কর্তাদের।

এদিকে বিগত ২৪ ঘণ্টায় দেশের নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ৭৮৬ জন, মৃত্যু হয়েছে ২ হাজার ৬২৪ জনের। ২০২০ সালেও একদিনে করোনা এত মানুষের প্রাণ কাড়েনি। পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে, মতামত বিশেষজ্ঞদের।

এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৫২ হাজার ৯৪০ জন। সংক্রমণ বাড়ছে হুহু করে। এদিকে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়তে থাকায় হাসপাতালগুলিতে জায়গা পাচ্ছেন না বহু করোনা রোগী। সবমিলিয়ে পরিস্থিতি ভয়াবহ। আশার কথা, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৮৩৮ জন। দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৬ লাখ ১০ হাজার ৪৮১। এখনও পর্যন্ত করোনা দেশে প্রাণ কেড়েছে ১ লাখ ৮৯ হাজার ৫৪৪ জনের। এখনও পর্যন্ত দেশে টিকা দেওয়া হয়েছে ১৩ কোটি ৮৩ লাখ ৭৯ হাজার ৮৩২ জনকে।

এই বিভাগের আরো নিউজ

কুমিল্লার ইকবাল এতদিন কোথায় ছিল, প্রশ্ন মির্জা ফখরুলের
টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা
সুন্দরবনের লোকালয়ে মিললো বিশালাকৃতির অজগর
মাধবপুরে বেনু মিয়া ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
মাধবপুরে ভোক্তা অধিকার আইনে জরিমানা
আজকের সর্বশেষ সব খবর