রবিবার | ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

দেশে একমাত্র আ. লীগই গণতন্ত্রের চর্চা করে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : এপ্রিল ২৮, ২০২৩




জার্নাল ডেস্ক ॥ দেশে একমাত্র আওয়ামী লীগই সবসময় গণতন্ত্রের চর্চা করে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাপানে চার দিনের রাষ্ট্রীয় সফরের তৃতীয় দিন বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় টোকিওতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি আয়োজিত নাগরিক সংবর্ধনায় যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন, অনেকে বলে দেশে নাকি গণতন্ত্র নাই। কারণ, বিএনপি ইলেকশন করে না। বিএনপি কোন মুখে ইলেকশন করবে? তারা ইলেকশন করবে না বলে বাসে-গাড়িতে আগুন দিয়ে তাজা মানুষগুলোকে পুড়িয়ে মেরেছে।

তিনি বলেন, তিন হাজার মানুষকে বিএনপি আগুনে পুড়িয়েছে, যাদের মধ্যে ৫০০ জন মারা গেছে। এখন বিএনপি কোন মুখে মানুষের কাছে ভোট চাইবে।

প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগের নির্বাচনগুলো কী হতো? বিএনপি মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছিলো।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের সময় যত উপনির্বাচন, স্থানীয় সরকার নির্বাচন হয়েছে প্রতিটি নির্বাচন আমরা সুষ্ঠুভাবে করতে পেরেছি। স্থানীয় নির্বাচনে নিজেদের মধ্যে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও আমরা পুরো নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি।

শেখ হাসিনা বলেন, আজ আমরা ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি। এবার স্মার্ট বাংলাদেশ গড়ার ওয়াদাও পূরণ করবে আওয়ামী লীগ।

তিনি বলেন, আমার বড় শক্তি আমার দেশের মানুষ। আমার বাপ নাই, মা নাই, ভাই নাই। আছে শুধু আমার দেশের মানুষ। মা-বাবা হারিয়ে আমি একটি বিশাল সংসার পেয়েছি, সেটি আমার বংলাদেশ। বাংলাদেশের মানুষের জন্য কাজ করাই আমার একমাত্র কাজ, আমি সেটাই করে যাচ্ছি।

বর্তমান উন্নয়ন যারা দেখতে পায় না, তারাই দেশবিরোধী অপপ্রচারে নেমেছে বলেও এ সময় মন্তব্য করেন সরকার প্রধান।

আজকের সর্বশেষ সব খবর