সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

দেশে নির্বাচন-নির্বাচন খেলা আর হবে না: মির্জা ফখরুল

প্রকাশিত : নভেম্বর ২, ২০২২




জার্নাল সারাদেশ বার্তা ॥ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নির্বাচন-নির্বাচন খেলা আর হবে না। ব্যর্থতার সব দায়-দায়িত্ব নিয়ে এখনই পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। সেই নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। আন্দোলন করতে হবে দেশের জনগণের স্বার্থে। দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারকে পরাজিত করতে হবে।

বুধবার (২ নভেম্বর) দুপুরে বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ বুঝতে পেরেছে জনগণ তাদের সঙ্গে নেই। সারা দেশের মানুষ জেগে উঠেছে। আওয়ামী লীগের বিরুদ্ধে জাগরণ শুরু হয়েছে। এ জন্য তারা ভিন্ন পথে আশ্রয় নিয়েছে। তারা সংঘাত সৃষ্টি করতে চায়। যতো রকমের হীন কৌশল আছে, তা অবলম্বন করে বিএনপির সমাবেশে বাধা সৃষ্টি করতে চায়।

বিএনপির বিভাগীয় গণসমাবেশে বাধা প্রদানের অভিযোগ তুলে তিনি বলেন, বিএনপির প্রতিটি সমাবেশের দুইদিন আগে তারা পরিবহন বন্ধ করে দিয়েছে। অত্যাচার করেছে, আক্রমণ করেছে। খুলনায় ট্রলার উল্টে দিয়ে নেতা–কর্মীরা যখন সাঁতার কেটেছে, তখনো মেরেছে। কিন্তু সমাবেশ বন্ধ করতে পেরেছে কি? রংপুরকে এতোদিন জাতীয় পার্টির দুর্গ বলা হতো, সমাবেশে প্রমাণ হয়েছে, বিএনপি ছাড়া সেখানে কোনো দল নেই। সেখানে তিন দিন আগে চিড়া-মুড়ি-গুড় নিয়ে সমাবেশে এসেছে মানুষ।

দেশে চলমান সংকটের জন্য সরকার দায়ী উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, বিনা ভোটের সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। চুরি, দুর্নীতির কারণে এসব হয়েছে। রিজার্ভ খেয়ে ফেলেছে। টাকা পাচার করেছে। খাদ্যশস্য আমদানি কমে গেছে। আমদানি করার জন্য যে পরিমাণ ডলার দরকার, সেই পরিমাণ ডলার নেই। রেমিট্যান্স পাঠানো কমে গেছে। এই সংকটের জন্য দায়ী আওয়ামী লীগ সরকার।

আজকের সর্বশেষ সব খবর