শুক্রবার | ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

দেশ কোনো ধর্মীয় গোষ্ঠীর কাছে জিম্মি হতে পারে না: ডা. মুরাদ

প্রকাশিত : ডিসেম্বর ৪, ২০২১




জার্নাল ডেস্ক ॥ তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, বাংলাদেশ একটি অসম্প্রদায়িক দেশ, এখানে সকল ধর্মের মানুষ বাস করে। এদেশের মুক্তিযুদ্ধে শুধু মুসুলমানরাই অংশ নেয়নি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান সকল ধর্মের মানুষ অংশ নিয়েছে। তাই এ দেশ কোনো ধর্মীয় গোষ্ঠীর কাছে জিম্মি হতে পারে না।

শনিবার (০৪ ডিসেম্বর) দুপুরে কামালপুর মুক্ত দিবস উপলক্ষে কামালপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ডা. মুরাদ হাসান বলেন, আমরা ধর্ম নিয়ে ব্যবসা করতে দেবো না। যারা ধর্ম নিয়ে রাজনীতি করতে চায়, ধর্ম নিয়ে ব্যবসা করতে চায় তাদের রুখে দিতে হবে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতি ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধা মিলন মেলায় সভাপতিত্ব করেন ক্লাইমেট ভালনারেবল ফোরামের বিশেষ দূত ও বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক সিনিয়র সচিব জামালপুর উন্নয়ন কমিটি আহ্বায়ক ড. জাফর উদ্দীন ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের নির্বাহী সভাপতি মো. আব্দুল সামাদ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জামালপুর-১ আসনের এমপি ও সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

আজকের সর্বশেষ সব খবর