রবিবার | ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ধর্মঘটে অচলাবস্থা, চট্টগ্রাম বন্দর থেকে পণ্য পরিবহন বন্ধ

প্রকাশিত : নভেম্বর ৫, ২০২১




জার্নাল ডেস্ক ॥ তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ট্রাক, কাভার্ডভ্যান মালিক সমিতির ধর্মঘটের ফলে চট্টগ্রাম বন্দর থেকে পণ্য পরিবহনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। শুক্রবার (৫ অক্টোবর) সকাল থেকে চট্টগ্রাম বন্দর এবং বন্দরের বাইরে প্রাইভেট কন্টেইনার ইয়ার্ড থেকে সব ধরনের পণ্য পরিবহন বন্ধ রয়েছে।

বাংলাদেশ কাভার্ড ভ্যান-ট্রাক-প্রাইমমুভার মালিক অ্যাসোসিয়েশনের বন্দরবিষয়ক সম্পাদক শামসুজ্জামান সুমন বন্দর থেকে পণ্য পরিবহন বন্ধ থাকার সত্যতা নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, বন্দরের অভ্যন্তরে জাহাজ থেকে পণ্য উঠানামা এবং কন্টেইনার হ্যান্ডলিং স্বাভাবিক থাকলেও বন্দর থেকে দেশের বিভিন্নস্থানে পণ্য পরিবহন শুক্রবার সকাল থেকে পুরোপুরি বন্ধ রয়েছে। সকাল থেকে বন্দরে কোনো খালি ট্রাক, কাভার্টভ্যান কিংবা প্রাইম মুভার প্রবেশ করেনি এবং পণ্য নিয়ে কোনো ট্রাকও ছেড়ে যায়নি।

শামসুজ্জামান সুমন জানান, ধর্মঘটের প্রতি সমর্থন জানিয়ে বন্দর থেকে পণ্য পরিবহন বন্ধ রাখা হয়েছে। ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এই ধর্মঘট বলে জানান এই পরিবহন নেতা।

চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট মাহবুবুল আলম জানান, আকস্মিক ধর্মঘটে চট্টগ্রাম বন্দরসহ সমগ্র চট্টগ্রামে সব ধরনের আমদানি-রপ্তানি পণ্য পরিবহনে পুরোপুরি অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এতে ব্যবসায়িক বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। দেশের স্বার্থে পরিবহন নেতাদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান চেম্বার সভাপতি।

আজকের সর্বশেষ সব খবর