সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ধান-চালের অবৈধ মজুত, হবিগঞ্জের দুটি প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা

প্রকাশিত : জুন ৬, ২০২২




জার্নাল প্রতিবেদক ॥ বাজারে চালের দাম নিয়ন্ত্রণ ও অবৈধভাবে মজুত ঠেকাতে হবিগঞ্জ শহরের বিভিন্ন চালের বাজার ও আড়তে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ওজনে কম দেয়া ও অতিরিক্ত মুল্য রাখার দায়ে দু’টি ধান-চাল ব্যবসা প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

সোমবার (৬ জুন) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক দেবানন্দ সিনহা এ জরিমানা আদায় করেন। অভিযানে সহযোগিতা করে র‌্যাব-৯ শায়েস্তাগঞ্জ ক্যাম্পের একটি দল।

জানা যায়, চালের বাজারে অস্থিরতা কমাতে ও অবৈধ ধান-চাল মজুদের বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে দুপুরে শহরের চৌধুরীবাজার এলাকায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ৫০ কেজি চালের বস্তায় ওজনে কম থাকায় এবং অতিরিক্ত মূল্য রাখার দায়ে মেসার্স শুভ এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা এবং মেসার্স রিপন ট্রেডার্সকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

তন্মধ্যে মেসার্স শুভ এন্টারপ্রাইজের ধান-চাল মজুদের লাইসেন্স ছিল না। সহকারি পরিচালক দেবানন্দ সিনহা জানান, অবৈধ ধান-চাল মজুদকারীদের বিরুদ্ধে জনস্বার্থে এমন অভিযান প্রতিনিয়ত অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বোরো মৌসুমে চালের দাম বাড়ার প্রেক্ষাপটে ধান-চালের অবৈধ মজুতদারদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে সরকার। এ বিষয়ে একটি কন্ট্রোল রুমও খুলেছে খাদ্য মন্ত্রণালয়। কন্ট্রোল রুমে অবৈধ মজুতের তথ্য জানাতে ০২-২২৩৩৮০২১১৩, ০১৭৯০৪৯৯৯৪২ এবং ০১৭১৩০০৩৫০৬ নম্বরে কল করার অনুরোধ জানিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

আজকের সর্বশেষ সব খবর