শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে অবশেষে গৃহহীন ও ভূমিহীন পরিবারের কাছে প্রধানমন্ত্রীর উপহার ৮টি ঘরের চাবি হস্তান্তর

প্রকাশিত : জুলাই ৭, ২০২১




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি ॥ সকল জল্পনা কল্পনা ও আইনী জটিলতা কাটিয়ে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জে মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ‘ক’ তালিকার ভূমিহীন ও গৃহহীনদের ৮টি ঘর উদ্বোধন ও চাবি হস্তান্তর করা হয়েছে।

বুধবার (৭ জুলাই) বিকেলে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন শেষে সুবিধাভোগিদের হাতে চাবি হস্তান্তর করেন নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ।

বিগত ২০২০ সালের ৭ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছিলেন যে, দেশের একটি মানুষও গৃহহীন বা ভূমিহীন থাকবে না। সারাদেশে ভূমি ও গৃহহীন ৮ লাখ ৮৫ হাজার ৬২২ পরিবারকে বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ-সৈদপুর সড়কের পাশে দিঘীর পাড় গ্রামের নিকটে একটি মনোমুগ্ধকর স্থানে ৮টি গৃহ নির্মান করা হয়। নির্মাণ কাজ শেষ পর্যায়ে এসে স্থানীয় ভুমিখোকো আবুল কালাম আজাদ নামে এক ব্যক্তি আদালতে মামলা দায়ের করে কাজ আটকে দেয়। এনিয়ে নানা জল্পনা কল্পনার সৃষ্টি হয় এলাকায়। দ্রুত সময়ের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন আইনী প্রক্রিয়া সম্পন্ন করে এবং সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ৮টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করেন।

অবশেষে কাংখিত ঘরের উদ্বোধন শেষে ৮ জন উপকার ভোগি ভূমি ও গৃহহীন পেলেন তাদের নতুন ঠিকানা। তারা চাবি হাতে পেয়ে আনন্দে আত্মাহারা। প্রাণভরে দুহাত তোলে দোয়া করলেন মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। বুধবার বিকেলে নির্মানাধীন ঘর প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশের সার্বিক তত্বাবধানে উদ্বোধন ও চাবি হস্তান্তর অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন নবীগঞ্জ – বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ। বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জেলা পরিষদ সদস্য আব্দুল মালিক। বক্তব্য রাখেন ইনাতগঞ্জ আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালিক। এছাড়াও আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য সংসদ সদস্য শাহ নওয়াজ মিলাদ গাজী বলেন, এ দেশের গরীব দুখী অসহায় মানুষের ভাগ্যোন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। দেশের একজন মানুষও যেন আশ্রয়হীন না থাকে ঘোষণা দিয়েছেন। তারই ধারাবাহিকতায় প্রধামন্ত্রীর দেয়া উপহার ঘর হস্তান্তর করা হলো। তিনি বলেন বাংলাদেশ আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। সর্বোপরি প্রধানমন্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে পরিনত হয়েছে।

এই বিভাগের আরো নিউজ

স্ত্রীর ঘরের পাশের গাছে স্বামীর লাশ!
নবীগঞ্জে অশ্লীল ভিডিও ও ছবি সংরক্ষণ অভিযোগে জরিমানা ও কম্পিউটার জব্দ
নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যােগে শেখ রাসেলের ৫৮ তম জন্মবার্ষিকী উদযাপন ও পুরস্কার বিতরন
নবীগঞ্জে মাকে নির্যাতনের দায়ে ছেলে সাজা
নবীগঞ্জে টিউবওয়েল থেকে পানি নেওয়া’কে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০
আজকের সর্বশেষ সব খবর