বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে ছেলের চিকিৎসার জন্য বাবার আকুতি

প্রকাশিত : জুন ৯, ২০২২




নবীগঞ্জ প্রতিনিধি ॥ দেড় বৎসরের ছেলে শেখ হাফিজুর রহমান রাহিমের চিকিৎসার জন্য প্রচুর টাকার দরকার। জমি-জমাও নেই। এরই মধ্যে চিকিৎসার জন্য ধার-দেনা করে নিঃস্ব হয়ে পড়েছেন তার বাবা-মা। ছেলে নিয়ে ছুটাছুটির জন্য ঠিক মতো করতে পারছে না ব্যবসা। এখন একেবারেই অসহায় পরিবারটি।

টাকার অভাবে মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন রাহিমের বাবা নবীগঞ্জ শহরের ওসমানী রোডের বাই সাইকেল দোকানের মেকানিক ও নবীগঞ্জ উপজেলার পৌর এলাকার পূর্ব তিমিরপুর এলাকার বাসিন্দা হাবিবুর রহমান হাবিব। ছেলের চিকিৎসার জন্য নবীগঞ্জ তথা দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছে তিনি।

হাবিবুর রহমান হাবিব বলেন, এক ছেলে ও তিন বৎসরের এক মেয়ের আছে। বাবা-মা এক বোন ও স্ত্রী-সন্তান নিয়ে রিকশা ও বাই সাইকেলের মেকানিকের কাজ করে কোন রকম সংসার চালাই।

জন্মের পর থেকে সে অসুস্থ হয়ে পড়ে। কয়েকবার নিউমোনিয়া হওয়ায় স্থানীয় শিশু ডাক্তারে পরামর্শ চিকিৎসা চালিয়ে গেলেও সে সুস্থ না হওয়ায় সপ্তাহ খানেক আগে সিলেট ল্যাব এইড হসপিটালে ওসমানী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের হৃদ রোগ বিশেষজ্ঞ ডা. হাবিবউল্লাহ সেলিমকে দেখানো হলে বিভিন্ন পরিক্ষা-নিরীক্ষা শেষে গত ২৯ মে ধরা পড়ে তার হার্ডে ১২ এম.এম এর ছিদ্র বিদ্যমান। অতি শীঘ্রই চিকিৎসার মাধ্যমে হার্ডের ছিদ্র বন্ধের চিকিৎসা করতে হবে।

রাহিমের বাবা বলেন, ছেলের চিকিৎসার খরচ যোগাতে ইতিমধ্যে অনেক ধার-দেনা হয়ে গেছে। এছাড়া পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হিসাব ছেলের চিকিৎসার জন্য ছুটাছুটি করতে ঠিক মতো ব্যবসা করতে না পারায় পরিবার চালাতে হিমশিম খাচ্ছি।

অনেকে সাহায্যও করেছেন বা অনেকের সাহায্যে আশ্বাস দিয়েছেন।কেউ অল্প টাকা দিলে তা যেমন সাদরে গ্রহণ করেছি, তেমনি বেশি টাকাও পাচ্ছি।

রাহিমের বাবা বলেন, ছেলের চিকিৎসার জন্য প্রায় ৪ থেকে ৫ লাখ টাকার দরকার। কিন্তু, আমি তো নিঃস্ব। কী করবো বুঝতে পারছি না, তাই ছেলের জীবন বাঁচাতে সবার সহযোগিতা চাই।

সাহায্য পাঠানোর জন্য:

রাহিমের পিতা হাবিবুর রহমান হাবিবের প্রাইম ব্যাংকের নবীগঞ্জ শাখার হিসাব নাম্বার- ২১৯০২১১০০৪৯৮৬

বিকাশ নাম্বার- ০১৭১৭০২৩৫৩২

আজকের সর্বশেষ সব খবর