মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে তেল নিয়ে কারসাজির দায়ে ডিলারসহ দুজনকে অর্থদন্ড

প্রকাশিত : মার্চ ১০, ২০২২




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ থেকে ॥  নবীগঞ্জে তেল বাজির অভিযোগে ১টি কোম্পানর ডিলারসহ দুজনকে মোবাইল কোর্টের মাধ্যমে ২৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। বুধবার (৯ মার্চ) সন্ধ্যায় নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদণ্ড করেন।

অর্থদণ্ড প্রাপ্তরা হলেন- তীর কোম্পানির নবীগঞ্জের ডিলার ঝনু পাল ও মার্কেটিং ম্যানেজার মোহাম্মদ শামীম।

জানা যায়, নবীগঞ্জ উপজেলায় বাজারমূল্যে অস্থিতিশীলতা তৈরির লক্ষ্যে তীর কোম্পানির নবীগঞ্জের ডিলার ঝনু পাল ও মার্কেটিং ম্যানেজার মোহাম্মদ শামীম দাম বাড়ানোর জন্য সয়াবিন তেলসহ দ্রব্য পন্য গুদামে মজুদ করে রাখে। খুচরা বিক্রেতারা তেলসহ দ্রব্য পণ্য ক্রয় করতে গেলে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছেন ডিলার ঝনু পাল ও শামীম।

অনেক ব্যবসায়ীর অর্ডার নিলেও পণ্য নেই বলে ফিরিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধ। এদিকে বাজারের দ্রব্য পণ্যের মূল্য অস্থিতিশীল করতে তীর কোম্পানির ডিলার ঝনু পাল দ্রব্য পণ্যের গায়ের মূল্যের চেয়ে খুচরা পর্যায়ে গ্রাহক থেকে বেশি মূল্য নিতে ব্যবসায়ীদেরকে বলেন। এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেন পৌর এলাকার ব্যবসায়ী-ক্ষুদ্র ব্যবসায়ীরা।

পরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন নবীগঞ্জ থানার একদল পুলিশ সহকারে পৌর এলাকার শেরপুর রোডস্থ ছালামতপুরে তীর কোম্পানির গুদামে অভিযান পরিচালনা করেন। অভিযানে বিপুল পরিমাণ পণ্য মজুদ করে রাখার সত্যতা পায় প্রশাস। পরে তীর কোম্পানির নবীগঞ্জের ডিলার ঝনু পাল ও মার্কেটিং ম্যানেজার মোহাম্মদ শামীম তাদের অপরাধ স্বীকার করলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় প্রদত্ত মূল্যের বিনিময়ে প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রিয় বা সরবরাহ না করার দায়ে তীর কোম্পানির নবীগঞ্জের ডিলার ঝনু পালকে ২০ হাজার টাকা ও মার্কেটিং ম্যানেজার মোহাম্মদ শামীমকে ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন- ব্যবসায়ীদের অভিযোগেে প্রেক্ষিতে অভিযান পরিচালনা করে দুজনকে অর্থদণ্ড করি। অভিযানকালে তৎক্ষণাৎ ব্যবসায়ীদের নিকট ন্যায্য মূল্যে তেল সরবারাহ করা হয় এবং ভবিষ্যতে এমন অপরাধ করবেন না বলে অঙ্গীকার করে ঝনু পাল।

আজকের সর্বশেষ সব খবর