রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে পল্লী বিদ্যুৎ লাইনম্যান ইব্রাহীমের খামখেয়ালীপনায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মর্মান্তিক মৃত্যু!

প্রকাশিত : এপ্রিল ২৪, ২০২২




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে পল্লী বিদ্যুত শাখার কুর্শী ইউনিয়নে দায়িত্বরত লাইনম্যান ইব্রাহীম আহমেদ এর খামখেয়ালীপনায় তানিশা আক্তার মীম (৭), নামে এক শিশুর মর্মান্তি মৃত্যু হয়েছে। রোববার (২৪ এপ্রিল) বিকেলে রতনপুর উত্তরপাড়া নামকস্থানে ঘটনাটি ঘটেছে।

নিহত তানিশা আক্তার মীম নবীগঞ্জ উপজেলার কুর্শী ইউনিয়নের রতনপুর উত্তরপাড়া গ্রামের ওমান প্রবাসী আব্দুল মালিকের মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার দুপুর বেলা হঠাৎ করে রতনপুর উত্তরপাড়া গ্রামে পল্লী বিদ্যুতের মেইন লাইনের একটি তার ছিরে মানুষ চলাচলের রাস্তায় পড়ে। এসময় স্থানীয় লোকজন বাংলাবাজারস্থ পল্লী বিদ্যুতের দায়িত্বে থাকা লাইনম্যান ইব্রাহীম আহমেদকে ফোনে খবর দেন। তাতে কোনো কর্ণপাত করেননি তিনি। এদিকে বিকেল বেলা বাড়ির বাহিরে খেলা করতে গেলে তানিশা নামে শিশুটি এই বিদ্যুতের তারে জড়িয়ে পড়ে। এতে বিদ্যুতের লাইনে আগুন জ্বলে উঠে। অপরদিকে শিশু মেয়েটি বিদ্যুতের আগুনে জ্বলছিলো। ভয়ে কেউ তাকে ধরতে পারেনি। পরবর্তীতে আবারো লাইনম্যান ইব্রাহীম আহমেদকে খবর দিলে তিনি এসে অশালীন আচরণের সাথে বলেন, দু’তিনজন মরেনি! ততক্ষণে শিশুটি মৃত্যুরকোলে ঢলে পড়ে।

এসময় লাইনম্যানের আচরণে ক্ষিপ্ত হয়ে সাধারণ লোকজন তাকে আটক করে রাখেন। খবর পেয়ে কুর্শী ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদ তাকে উদ্ধার করেন। এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে নবীগঞ্জ থানা পুলিশ।

জানু মিয়া নামে স্থানীয় এক যুবক বলেন, বিদ্যুতের তার ছিরে মাটিতে পড়ে যাওয়ার পর আমরা বার, বার পল্লী বিদ্যুতের কর্মীদের খবর দিয়েছি তারা আসেনি। বাংলাবাজারস্থ পল্লী বিদ্যুতের অফিসে গেলে কর্মচারীরা আমাদের সাথে তামাশা করে। আব্দুল আউয়াল নামে অপর ব্যক্তি বলেন, পল্লী বিদ্যুত কর্মচারী ইব্রাহীম আহমেদ সব সময় দায়িত্বে আবহেলা করছে। পল্লী বিদ্যুতের কোনো প্রকার অসুবিধার কথা জানতে চাইলে অশালিন আচরণ করছে অহরহ।

এব্যাপারে জানতে চাইলে লাইনম্যান ইব্রাহীম আহমেদ এর সাথে বার,বার কথা বলার চেষ্টা করলেও তিনি কথা বলতে রাজি হননি।

এদিকে পল্লী বিদ্যুতের ডিজিএম আলী বর্দিখান সুজনের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নবীগঞ্জের সচেতন মহল মনে করেন পল্লী বিদ্যুতের মত গুরুত্বপূর্ণ একটি জায়গায় কর্মরত থেকে লাইনম্যানের আচরণ দায়িত্বে অবহেলা নবীগঞ্জবাসীর জন্য দুঃখজনক। এভাবে চলতে থাকলে আমরা বার,বার বড় ধরণের দুর্ঘটনার শিকার হব। পল্লী বিদ্যুত কর্মকর্তা কর্মচারীদের তাদের দায়িত্ব সঠিকভাবে পালন এবং দায়িত্বে খামখেয়ালীপনা ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন সচেতন মহল।

আজকের সর্বশেষ সব খবর