শনিবার | ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে প্রথম টিকা নিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন

প্রকাশিত : ফেব্রুয়ারি ৭, ২০২১




মোঃ আলাল মিয়া,নবীগঞ্জ প্রতিনিধি : করোনাভাইরাস ভ্যাকসিন প্রদানের আনুষ্ঠানিক কার্য্যক্রম রোববার (০৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু করা হয়েছে। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভ্যাকসিন কমিটির সভাপতি শেখ মহি উদ্দিন এই কার্য্যক্রমের শুভ সুচনা করেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন নিজে প্রথমে টিকা গ্রহন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাড়াও প্রথম দিনে টিকা নিয়েছেন উপজেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও স্বাস্থ্য বিভাগের লোকজন।

উপজেলা ভ্যাকসিন কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা প.প. কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদের সার্বিক তত্ত্বাবধানে এ সময় উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, বীর মুক্তিযোদ্ধা নুরউদ্দিন বীর প্রতিক, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল প্রমুখ।

উল্লেখ্য রোববার ৭ ফেব্রুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত উপজেলার ৫৫ বছরের উর্দ্ধে (পঞ্চান্ন বছরের বেশি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২টি বুথে ১১ হাজার ৯শতজন পুরুষ ও নারীকে ১৫টি ক্যাটাগরির ভিত্তিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রানালয়ের নির্দেশনা অনুযায়ী করোনাভ্যাকসিন প্রদান (টিকা) দেয়া হবে এবং প্রত্যেককে ৪ সপ্তাহ (২৮ দিন) পর দ্বিতীয় ডোজ (টিকা) প্রদান করতে হবে এতে নবীগঞ্জ উপজেলায় প্রথম ধাপে ৫ হাজার ৯ শত ৫০ জন পুরুষ ও নারী টিকা পাবেন।

উপজেলা ভ্যাকসিন কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা প.প. কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন, গর্ভবতী, জ্বর, কাশ্বিসহ যারা ওই দিন অন্যান্য রোগে আক্রান্ত হবেন তাদের করোনা ভ্যাকসিন (টিকা) না দেয়ার আহবান জানান।
আরও বলেন টিকা দেয়ার পর যদি কেউ অসুস্থ বোধ করেন এক্ষেত্রে তাদেরকে ভয় বা আতংকিত না হওয়ার আহবান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, সবাইকে অনলাইনে রেজিষ্টেশন করে টিকা গ্রহন করে সরকারি কাজকে বেগবান ও সহযোগীতার করার জন্য সকলের প্রতি আহবান জানান। আরও বলেন,উপজেলার কোন নারী পুরুষ টিকা থেকে বঞ্চিত না হন এ বিষয়ে কাজ করছে সরকারের স্বাস্থ্য বিভাগ বলে জানান ইউএনও।