শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে বজলুল হক চৌধুরী স্মৃতি পরিষদের উদ্দ্যোগে গরিব, অসহায়দের মধ্যে শীত বস্ত্র বিতরণ

প্রকাশিত : ফেব্রুয়ারি ১০, ২০২১




নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের পুরানগাঁও গ্রাম এর বিশিষ্ট শালিস বিচারক মরহুম মোঃ বজলুল হক চৌধুরী স্মৃতি পরিষদের উদ্দ্যোগে পুরানগাঁও গ্রাম এর চৌধুরী বাড়িতে গরিব, অসহায় ও দোস্তদের মধ্যে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

কালিয়ারভাঙ্গা ইউনিয়নের পুরানগাঁও গ্রামের বর্তমান ইউপি সদস্য জয়নাল আবেদীন চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালিয়ারভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বিবিয়ানা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ ফখরুল ইসলাম চৌধুরী। উক্ত অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মোঃ বজলুল হক চৌধুরী স্মৃতি পরিষদের সার্বিক ব্যবস্থাপনা পরিচালক মোঃ আশফাকুল হক চৌধুরী স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম বলেন, মরহুম মোঃ বজলুল হক চৌধুরী শুধু কালিয়ারভাঙ্গা তথা পুরানগাঁও গ্রামের বিশিষ্টি ব্যাক্তি ছিলেন তা নয়, তিনি নবীগঞ্জ উপজেলা তথা হবিগঞ্জের একজন প্রথম শ্রেনির শালিস বিচারক ছিলেন। এখনও মরহুম মোঃ বজলুল হক চৌধুরী’র নাম উল্লেখ করলে প্রবীন শালিস বিচারকগণ শ্রদ্ধার সহিত মরহুম মোঃ বজলুল হক চৌধুরীকে তথা কালিয়ারভাঙ্গা ইউনিয়ন সহ পুরানগাঁও গ্রামের ভূয়সী প্রশংসায় পঞ্চমুখ হয়ে পড়েন। যাতে করে আমাদের এলাকার মুখ উজ্জ্বল হয়। মরহুম মোঃ বজলুল হক চৌধুরী ছিলেন আমাদের এলাকার এক উজ্জ্বল নক্ষত্রের ন্যায়। তিনি তার বক্তব্যে মরহুম মোঃ বজলুল হক চৌধুরী স্মৃতি পরিষদের ফান্ডে ১০ হাজার টাকা অনুদানের ঘোষণা দিয়ে এলাকার ধনাঢ্য ব্যাক্তিদের মরহুম মোঃ বজলুল হক চৌধুরী স্মৃতি পরিষদের ফান্ডকে আরও শক্তিশালী করতে এগিয়ে আসার আহবান জানান।

বিশেষ অতিথি দৈনিক বিবিয়ানা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ ফখরুল ইসলাম চৌধুরী তার বক্তব্যে বলেন, মরহুম মোঃ বজলুল হক চৌধুরীকে শুধু পুরানগাঁও তথা কালিয়ারভাঙ্গা ইউনিয়নের বিশিষ্ট শালিস বিচারক হিসাবে উল্লেখ করলে শ্রদ্ধেয় ব্যাক্তির প্রতি অবমূল্যায়ন করা হবে। মরহুম মোঃ বজলুল হক চৌধুরী শুধু কালিয়ারভাঙ্গা ইউনিয়নের নয়, তিনি নবীগঞ্জ উপজেলা সহ হবিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় বিশিষ্ট শালিস বিচারকের দায়িত্ব পালন করে সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করে গেছেন। তিনি মরহুম মোঃ বজলুল হক চৌধুরী’র উত্তরসূরিগণ কর্তৃক মরহুম মোঃ বজলুল হক চৌধুরী’র স্মৃতি ধরে রাখতে উনার নামে স্মৃতি পরিষদ গঠন করে জনকল্যানে এগিয়ে আসায় উক্ত স্মৃতি পরিষদের পরিচালকবৃন্দের ভূয়সী প্রশংসা করেন।

মরহুম মোঃ বজলুল হক চৌধুরী স্মৃতি পরিষদের পরিচালক মোঃ আখলাকুল হক চৌধুরী’র সঞ্চালনায় অনুষ্ঠিত শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কালিয়ারভাঙ্গা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য বশিরুল হক চৌধুরী, ফুল মিয়া, দৌলত মিয়া, বাবুল হোসেন, কাজল মিয়া, শানু মিয়া, মন্নান মিয়া, রংগু মিয়া, মুজিবুর রহমান, আব্দুল ওয়াদুদ, আতিকুর, আনোয়ার হোসেন, আলমগীর হোসেন, নুরুল কিবরিয়া, ফয়জুল মিয়া, ওয়াহিদুল আবদিন তক্কি, ইরা মিয়া, মনু মিয়া, আমিরুল ইসলাম, আলামিন মিয়া, সিরাজ মিয়া প্রমূখ। এতে এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও ময়-মুরব্বীয়ান উপস্থিত ছিলেন। শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন মোঃ আকিকুল হক চৌধুরী টিপু, মোঃ জাকিরুল হক চৌধুরী তামিম ও মোঃ মাহতাবুল হক চৌধুরী তায়েফ প্রমূখ।

এই বিভাগের আরো নিউজ

শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
ইকবালের বিষয়ে ফখরুলের কাছে তথ্য আছে: ওবায়দুল কাদের
একেক সময় একেক তথ্য দিচ্ছেন ইকবাল
কুমিল্লার ঘটনায় গ্রেফতার ইকবালকে আদালতে তোলা হয়েছে
আজকের সর্বশেষ সব খবর