রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে বন্যার পানিতে মার্কুলি সড়ক ভেঙে বড় গর্তে পরিণত; উপায় না পেয়ে মূল সড়কে সাকো

প্রকাশিত : আগস্ট ৪, ২০২২




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি॥ নবীগঞ্জ টু’ মার্কুলি সড়ক বন্যার পানিতে ভেঙে গিয়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে। সড়ক ভেঙে বড়, বড় গর্তে বিশাল আকার ধারণ করেছে। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার প্রায় লক্ষাধিক মানুষ। অপর দিকে ছোট বড় যানবাহনে অতিরিক্ত ভাড়ায় নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের। চলাচলের সড়ক খন্ড,খন্ড হয়ে দু’ভাগ হয়ে গেছে। মূল সড়কের অনেক স্থানে এখনো বন্যার পানি জমে আছে।

আর এসব জায়গায় সাকো বসিয়ে সড়ক পাড়াপাড় হচ্ছেন স্থানীয় এলাকাবাসীসহ পথচারী লোকজন। সব মিলিয়ে দুর্বিষহ জীবনযাপন করছেন পশ্চিম ভাকৈর ও পূর্বভাকৈর এই দুই ইউনিয়নের বাসিন্দারাসহ উপজেলার মানুষ। ফার্মবাজার থেকে মার্কুলি যেতে গাড়ি বদলাতে হয়ে ৬/৭ । এমন অবস্থায় বেড়েছে গাড়ির অতিরিক্ত ভাড়া। যেখানে ১শত টাকা প্রায়োজন হত। সেখানে বর্তমানে ৩/৪শত টাকা বাড়া গুনতে হয়। সড়কটি মেরামত করে চলাচলের জন্য দ্রæত ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছেন উপজেলাবাসী।

হুমায়ূন আহমেদ নামে এক ব্যক্তি বলেন, বন্যার পানিতে সড়ক ভেঙে যাওয়ার ফলে আমাদের তো কষ্ট হচ্ছেই। তার ওপর আবার গাড়ি চালকদের অতিরিক্ত ভাড়া দিতে হয়। আমরা চাই দ্রুত যেন সড়কটি মেরামত করা হয়।

রুমেল নামে এক গাড়ি চালক বলেন, রাস্তার অধিকাংশ স্থানে বড়,বড় গর্তের সুষ্টি হয়েছে। এতে করে বড় গর্ত গুলোতে আমরা গাড়ি পার করতে পারি না। তাই ভাড়া বেড়েছে। খন্ড,খন্ড হয়ে যাত্রীরা যেতে হচ্ছে। তবে খোঁজ নিয়ে জানাগেছে, ইতিমধ্যেই সড়ক মেরামতের প্রস্তুত নিয়েছে এলজিইডি।

নবীগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী সাব্বির আহমেদ জানিয়েছেন, প্রায় ১২ কোটির টাকার ইস্টিমিট পাঠানো হয়েছে। বর্তমানে আমরা এই সড়কের জন্য ৩ কোটি টাকা পাবো। খুব শীঘ্রই কাজ শুরু হয়েে যাবে।

আজকের সর্বশেষ সব খবর