বুধবার | ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে সাবেক এমপি বাবুর ফিসারীতে ঝুলন্ত লাশ! হত্যা না আত্মহত্যা?

প্রকাশিত : জুলাই ২১, ২০২১




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের বদরদী এলাকার গুঙ্গিজুরি হাওড়ে অবস্থিত হবিগঞ্জ ১ আসনের সাবেক এমপি এমএ মুমিন চৌধুরী বাবুর ফিসারীর পারে নির্মাণকৃত নতুন ঘর থেকে কাজের লোক (পাহারাদার) জাহাঙ্গীর মিয়া (৩২),নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ জুলাই) এ ঘটনা ঘটেছে।

নিহত জাহাঙ্গির মিয়া নবীগঞ্জ উপজেলার পাশ্ববর্তি মৌলভী বাজার জেলার শেরপুর গ্রামের মতিন মিয়ার পুত্র। বর্তমানে নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের কুর্শি গ্রামের বাসিন্দা। সাবেক এমপি মুমিন চৌধুরীর ফিসারী থেকে ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় উপজেলাজুড়ে তোলপাড় চলছে। এটি পুর্বপরিকল্পিত হত্যা না কি আত্মহত্যা? এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে জনমনে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সাবেক এমপি মুমিন বাবুর ফিসারী গুঙ্গিজুড়ি হাওড়ের মধ্যবর্তী জায়গায় অবস্থিত। গাড়ি থেকে নেমে কর্দমায় পায়ে হেঁটে প্রায় ৩ কিলোমিটর জায়গার ভেতরে যেতে হয়। এই জায়গায় দিনের বেলায়ই ভয়ানক পরিবেশ সৃষ্টি হয়। সেখানে প্রায় ৪ মাস ধরে ফিসারী পাহারাদার হিসাবে একাই থাকতেন জাহাঙ্গির মিয়া। তবে মুমিন চৌধুরী বাবুর ফিসারীর পাহারাদার হলেও জাহাঙ্গিরের বসবাস ছিল নবীগঞ্জ সদর ইউনিয়নের মুরাদপুর গ্রামের শফিক মিয়ার ফিসারীতে অবস্থিত ইটের তৈরী একটি দালান ঘরে। পাহারাদার থাকার জন্য নিজ জায়গায় ছোট একটি দালান ঘর নির্মাণ করেছেন মুমিন বাবু। সেই ঘর উদ্বোধন করার আগেই নতুন ঘর থেকে পাহারাদারের ঝুলন্ত লাশ উদ্ধার।

মোড় নিয়েছে সমালোচনার। দুটি ফিসারীর একইপারে শফিক মিয়ার ফিসারীর দালান ঘর এবং মুমিন বাবুর নির্মাণকৃত নতুন ঘরের মধ্যে দুরত্ব হবে প্রায় আধা কিলোমিটার। মঙ্গলবার বিকেল ৩ টায় মুমিন বাবুর ফিসারীতে লেবু গাছের চারা লাগাতে যান কুর্শি গ্রামের জায়ফর মিয়ার পুত্র লাল মিয়া। সেখানে গিয়ে তিনিই প্রথম দেখেন একটি রশি দিয়ে ঘরের তীরের সাথে জাহাঙ্গিরের নিতরদেহ ঝুলে আছে। পরে থানায় খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করেন নবীগঞ্জ বাহুবল সার্কেল এএসপি আবুল খায়ের।

লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করেন থানার এসআই সমিরন দাস। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে কথা উঠছে গ্রাম্য দ্ব›েদ্বর ঘটনার। সাবেক এমপি এমএ মুমিন চৌধুরী বাবু ও জাতীয়পার্টি নেতা সরওয়ার শিকদারের মধ্যে পারিবারিক দ্ব›দ্ব রয়েছে বিভিন্ন বিষয়াদী নিয়ে। লাশ উদ্ধারের পর লোকমুখে ব্যাপকভাবে আলোচনা সমালোচনা হচ্ছে এটি পরিকল্পিতভাবে হত্যা না কি আত্মহত্যা।

এব্যাপারে নবীগঞ্জ বাহুবল সার্কেল এএসপি আবুল খায়ের বলেন, পাহারাদার জাহাঙ্গির মিয়ার ঝুলন্ত লাশ আমরা উদ্ধার করেছি। নিবির পর্যবেক্ষণ করে সুষ্টু তদন্ত করে প্রকৃত ঘটনা উদঘাটন করা হবে।

আজকের সর্বশেষ সব খবর