বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে স্বাস্থ্য বিধি না মানায় ১৫টি মামলা, ১১ হাজার টাকা জরিমানা

প্রকাশিত : জুলাই ৬, ২০২১




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি ॥ সারাদেশের ন্যায় নবীগঞ্জে লকডাউনের ৬ষ্ঠ দিনে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ অভিযানে মাস্ক পরিধান না করা এবং সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি অমান্য করার দায়ে ১৫টি মামলা ও ১১ হাজার ৮’শ টাকা জরিমানা প্রদান করছেন ভ্রাম্যমাণ আদালত ।

মঙ্গলবার (৬জুলাই) সকালে নবীগঞ্জ পৌর এলাকার বিভিন্ন সড়কে ও বাংলাবাজার, আউশকান্দি বাজার, সৈয়দপুর বাজার ও বান্দের বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার দাশ।

অভিযানে সহযোগিতা করেন সেনাবাহিনীর একদল সেনা সদস্য। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে জরুরী পণ্যর দোকান পাঠ খোলার নির্দেশ দেয়া হয় । কিন্তু লোকজন স্বাস্থ্যবিধি অমান্য করে এক সাথে কেনাকাটা করতে আসেন । দোকান গুলোতে ভীড় জমান । এদের অনেকেরই মাস্ক নেই। লকডাউনের ৬ষ্ঠ দিন মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ও স্বাস্থ্য বিধি অমান্যকারী ব্যক্তিকে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল আইন অনুযায়ী মোট ১১ হাজার ৮’শ টাকা জরিমানা করা হয় এবং ১৫টি মামলা দেয়া হয়েছে ।

তথ্যটি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি ) উত্তম কুমার দাশ। লকডাউন শুরুর ১ম দিন থেকে নবীগঞ্জ শহরের বেশীর ভাগ দোকানপাট বন্ধ রয়েছে তবে কিছু কিছু সিএনজি চলছে স্বাস্থ্য বিধি লংঘন করে। এছাড়া যথারীতি মঙ্গলবার শহরের সালামতপুরে স্বাস্থ্য বিধি লংঘন করে গরুর হাট বসে।

আজকের সর্বশেষ সব খবর