মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

নবীগঞ্জে হাতি দিয়ে চাঁদাবাজি

প্রকাশিত : মার্চ ৩০, ২০২২




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের নবীগঞ্জ শহরে হাতি দিয়ে চাঁদা তোলার অভিযোগ উঠেছে। টাকা না দিলে হাতি দোকানের সামন থেকে চলে যায় না। আবার দশ টাকার কম দিলে ওই হাতি টাকা নেয় না। বলেও জানান স্থানীয় লোকজন।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ বুধবার (৩০মার্চ) দুপুর থেকে বিকাল পর্যন্ত নবীগঞ্জ শহরের অলিতে-গলিতে একটি হাতি দিয়ে চাঁদা তোলা হয়েছে। ওই সময় যানবাহন ও পথচারীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

হাতির মাহুত হৃদয় মিয়া বলেন, চাঁদা তো না, সাহায্য নিচ্ছি। হাতিকে খাওয়ানোর জন্য সাহায্য চাইতে-চাইতে নিজ বাড়ি শ্রীমঙ্গল উপজেলা থেকে হাতি নিয়ে নবীগঞ্জ পর্যন্ত এসেছি।

শহরের মুদিদোকানি নাবেদ মিয়া বলেন, দুপুরের দিকে দোকানের সামনে হাতি এসে হাজির। টাকা নেই বলার পরও হাতি যাচ্ছে না। শুর দিয়ে আমার গায়ে পানি দিচ্ছে। দোকানের সামন থেকে হাতি কিছু তেই সরছে না। তাই বাধ্য হয়ে প্রথমে ৫ টাকা চাঁদা দিয়েছি, না মানায় পরে ১০ টাকা দিয়েছি।

এ ব্যাপারে জানতে চাইলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, হাতি দিয়ে চাঁদা আদায়ের কোনো সুযোগ নেই। এ রকম ঘটনা আমাকে কেউ জানায়নি।এখন জানলাম। খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।

আজকের সর্বশেষ সব খবর