সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

নির্বাচন করতে চাই কিন্তু দিনে, রাতে নয়: মির্জা ফখরুল

প্রকাশিত : অক্টোবর ৭, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা নির্বাচন করতে চাই কিন্তু নির্বাচন হতে হবে নির্বাচনের মতো, দিনের ভোট দিনেই রাতে নয়। অথচ উনারা চান বিরোধী দল নির্বাচনে না আসুক। ফাঁকা মাঠে গোল দেওয়ার অভ্যাস হয়ে গেছে। ওয়াকওভার চায়। তবে দেশের মানুষ এবার তা হতে দেবে না। যদি সুষ্ঠু নির্বাচন হয় তাহলে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সরকার ক্ষমতায় আসতে পারবে না- এটাই তাদের ভয়-ভীতি ও সংশয়।

শুক্রবার (৭ অক্টোবর) গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আইনপ্রয়োগকারী সংস্থাগুলো সরকারের নির্দেশে বিএনপির চলমান আন্দোলন নস্যাৎ করার ষড়যন্ত্র করছে। জেলা উপজেলা পর্যায়ে বিএনপির নেতাকর্মীদের তথ্য সংগ্রহ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্যোগ বেআইনি, সংবিধান পরিপন্থী। বিএনপি মনে করছে অসৎ রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। সমাজে ভীতি ও সন্ত্রাস সৃষ্টি করতেই বেতার বার্তার উদ্দেশ্য।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ ধরনের স্বেচ্ছাচারী আচরণ করা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, সরকার নিজেদের ক্ষমতায় থাকতে বিরোধী দলের আন্দোলন দমিয়ে রাখতে চায়। কোনো নির্দিষ্ট বাহিনী নয়, সরকারের উপর নিষেধাজ্ঞা আসা উচিত। কারণ সিদ্ধান্ত সরকারের কাছ থেকে আসে।

তিনি বলেন, বিএনপির দাবি আদায় না হওয়া পর্যন্ত আওয়ামী লীগের সঙ্গে আলোচনার কোনো সুযোগ নেই। তাদেরকে ক্ষমতা থেকে সরে যেতে হবে।

আজকের সর্বশেষ সব খবর