শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

পঞ্চগড়ে নৌকাডুবি, ২৪ জনের মৃত্যু

প্রকাশিত : সেপ্টেম্বর ২৫, ২০২২




জার্নাল সারাদেশ বার্তা ॥ পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে। রোববার দুপুর দেড়টার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউপির আউলিয়া ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

বোদার ইউএনও মো. সোলেমান আলী এই তথ্য নিশ্চিত করেছেন।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৮ শিশু, ৪ পুরুষ ও ১২ নারী রয়েছেন। তাদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আটজনের মৃত্যু হয়েছে। বাকি ১৬ জনের লাশ নদীর পাড়ে রাখা হয়েছে।

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় ২৪ জনের মৃত্যু

ইউএনও মো. সোলেমান আলী বলেন, শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে ৭০-৮০ জনের মতো মানুষ নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় বড়শশী ইউপির বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন। ঘাট থেকে নৌকাটি কিছুদূর যাওয়ার পর দুলতে শুরু করে। এ সময় মাঝি নৌকাটি ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেন। একপর্যায়ে নৌকা ডুবে যায়। নৌকার যাত্রীদের অনেকেই সাঁতরে তীরে ওঠেন। স্থানীয় লোকজনও উদ্ধারকাজে যোগ দেন। লাশ শনাক্তের প্রক্রিয়া চলছে। শনাক্ত হলে লাশ হস্তান্তর করা হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ব্যক্তিদের পরিবারগুলোকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে।

ডিসি মো. জহুরুল ইসলাম বলেন, ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি যাত্রী নৌকাটিতে ছিলেন। ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী তোলার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।