মঙ্গলবার | ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

পঞ্চম ধাপে বিনা ভোটে আরও ২৯৩ চেয়ারম্যান

প্রকাশিত : ডিসেম্বর ২০, ২০২১




জার্নাল ডেস্ক ॥ পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৫২ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর সব মিলিয়ে ২৯৩ জন জনপ্রতিনিধি বিনা ভোটে জয়ী হয়েছেন। এ ধাপে অন্যান্য পদের মধ্যে সংরক্ষিত নারী সদস্য ৩২ জন এবং সাধারণ সদস্য ১০৯ জন বিনা ভোটে জয়ী হন।

সোমবার (২০ ডিসেম্বর) পঞ্চম ধাপের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

প্রার্থিতা প্রত্যাহার শেষে পঞ্চম ধাপে ৭১৪টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ হাজার ২০৭ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৭ হাজার ৮০৪ জন এবং সাধারণ সদস্য পদে ২৪ হাজার ৮৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিন চতুর্থ ধাপে ৮৪২ ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচার। নির্বাচনি আচরণ বিধিমালা দেখভালে মাঠে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

এ ধাপে চেয়ারম্যান পদে চার হাজার ১০১ জন মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মধ্যে ৬৩৩ জন প্রার্থিতা প্রত্যাহার করে নেন। বাকিদের প্রার্থিতা বাছাইয়ে বাতিল হয়।

চতুর্থ ধাপে ৪৮ চেয়ারম্যানসহ ২৯৫ জন প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। ৪৮ জন চেয়ারম্যানের বাইরেও ১৩৫ জন সাধারণ সদস্য ও ১১২ জন সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য রয়েছেন।

তৃতীয় ধাপে চেয়ারম্যান পদে ১০০ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৩৭ জন এবং নারী সদস্য পদে ১৩২ জন নির্বাচিত হন বিনা ভোটে।

এছাড়া, দ্বিতীয় ধাপে ৮১ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এছাড়া সাধারণ ওয়ার্ডে ২০৩ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ডে ৭৬ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হন।। আর প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৬৯ জন, সাধারণ সদস্য পদে ৬৩ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৬ জন একক প্রার্থী ভোট ছাড়াই নির্বাচিত হয়ে যান।

আজকের সর্বশেষ সব খবর