শুক্রবার | ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

পল্লী এলাকাতেও শিক্ষার আলো ছড়াতে চান এমপি আবু জাহির

প্রকাশিত : ডিসেম্বর ২৭, ২০২০




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার পল্লী এলাকাগুলোতেও শিক্ষার আলো ছড়িয়ে দিতে চান সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। সেই কর্মপরিকল্পনা নিয়েই তাঁর উন্নয়ন কাজ চলমান। সেজন্য শিক্ষকদেরকে আরও দায়িত্বশীল হওয়ার আহবান জানিয়েছেন।

রবিবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া গ্রামে এক সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এ আহবান জানান। এর আগে সংসদ সদস্য লোকড়া আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ ও মসজিদে আবু বকর (রাঃ)’র নির্মাণ কাজের উদ্বোধন করেন।

সুধী সমাবেশে এমপি আবু জাহির আরও বলেন, টানা তিনটি নির্বাচনে লোকড়া ইউনিয়নবাসী আমাকে নৌকা বোঝাই করে ভোট দিয়েছেন। বার বার ফুলের মালা দিয়ে সম্মান জানিয়েছেন। এসবের কৃতজ্ঞতা জানানোর ভাষা খুঁজে পাই না। অনেক আশা-আকক্সক্ষা, অনেক দাবি নিয়েই আপনারা ভোট দিয়েছেন। এগুলোর বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আপনারাই বলেছেন, আমার আগে ৮ জনকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। তারা সকলে মিলেও আমার সমান সেবা দিতে পারেননি। আপনাদের দোয়া নিয়ে আমি গ্রামের মানুষদেরকে উচ্চ শিক্ষার আওতায় আনতে চাই।
আইডিয়াল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ রফিক আলীর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোঃ আমিনুল হকের পরিচালনায় সুধী সমাবেশে বক্তব্য রাখেন লোকড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আক্রাম আলী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত, লোকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ আহমেদ আব্বাস প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাবেক সাবেক সহ সভাপতি সাদিকুর রহমান মুকুল, ইউনিয়ন পরিষদের সদস্য আহাম্মদ আলী, আব্দুন নূর জাহির, হাজী আলফু মিয়া, হাজী ওয়াহিদ মিয়া, জালাল উদ্দিন, আব্দুল কদ্দুছ, ছইদ মিয়া, খলিল মিয়া, আনোয়ার আলী, বন বিহারী মাস্টার, শরীফ মাস্টার, মতি মিয়া, শংকর রায়, হাজী সমুজ মিয়া, হাজী নূর মিয়া, হাজী জজ মিয়াসহ এলাকার মুরুব্বীয়ন ও যুব সমাজ।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। পরে শতাধিক সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যক্তিগতপক্ষ থেকে সংসদ সদস্যকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

আজকের সর্বশেষ সব খবর