শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

পাঁচ জেলায় একদিনে ৯০ জনের মৃত্যু

প্রকাশিত : জুলাই ২৬, ২০২১




জার্নাল ডেস্ক ॥ ময়মমনসিংহ, রাজশাহী, কুষ্টিয়া, বরিশাল ও চাঁদপুরে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৯০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সর্বোচ্চ ২৩ জন, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ২০ জন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১৭ জন, বরিশালের দুটি হাসপাতালে ২৩ জন ও চাঁদপুরে ৭ জন মারা যান। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

ময়মনসিংহ প্রতিনিধি জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৯ ও উপসর্গে ১৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে এটিই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। সোমবার মমেক হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করেন।

রাজশাহী প্রতিনিধি জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা সংক্রমণে ৮ জন ও উপসর্গে মারা গেছেন ৯ জন। মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ৬ জন নারী।

তাদের অধিকাংশের বয়স ৩৫ থেকে ৬৫ বছরের ওপরে। আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরো পাঁচ জন। এই সময়ে ৬৬৬টি নমুনা পরীক্ষায় ২২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৪৮ শতাংশ। করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল ইসলাম এ তথ্য জানান।

বরিশাল প্রতিনিধি জানান, বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় দুই হাসপাতালে আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনার উপসর্গ নিয়ে ১০ জন এবং ১৩ জন করোনায় মারা গেছেন। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৪১ জন। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ৪৬ দশমিক ৮৪ শতাংশ। সোমবার (২৬ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরে গত ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যুসহ রেকর্ড ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। ভাষাবিদ এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাবে ২৮৩টি নমুনার মধ্যে ৯৭টি করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। রেপিড অ্যান্টিজেন্ট টেস্টে ৩০৭টি নমুনার মধ্যে ৮৩টি করোনা পজেটিভ। মোট নমুনার সংখ্যা ছিল ৫৯০টি, যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংগৃহীত নমুনা। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৩০.৫০%। সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র আরো জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮১৩৭জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫৮জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৬০৩১ জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৯৪৮ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৫১জন। বাকিরা হোম আইসোলেশনে আছেন।

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
বাসের কনডাক্টর থেকে ৫০ কোটি টাকার মালিক
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
আজকের সর্বশেষ সব খবর