রবিবার | ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

পাকিস্তানের জয় উদযাপন করে জেলে সেই নারী

প্রকাশিত : নভেম্বর ৪, ২০২১




স্পোর্টস ডেস্ক ॥ টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচেই হেরে যায় ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরে যায় বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।

ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে ১৩ বারের দেখায় প্রথমবার ভারতকে হারিয়েছে পাকিস্তান। গত ২৪ অক্টোবর দুবাইয়ে ভারতের বিপক্ষে ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা।

ভারতে বসে পাকিস্তানের জয় উদযাপন করে বিপাকে পড়েছেন ভারতীয় এক নারী শিক্ষিকা। ভারতের রাজস্থান রাজ্যের উদয়পুর শহরের স্কুলশিক্ষিকা নাফিসা আতারিকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সেই মুসলিম নারী নাফিসা হোয়াটসঅ্যাপে লেখেন- আমরা জিতে গেছি। সঙ্গে পাকিস্তানের ক্রিকেটারদের ছবি পোস্ট করেন তিনি। তার এই পোস্ট এক ছাত্রের অভিভাবকের নজরে আসে। সেই অভিভাবক নাফিসার পোস্ট ভাইরাল করে দিলে জেনে যায় স্থানীয় পুলিশ। পরে স্কুলশিক্ষিকা নাফিসাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পাকিস্তানের জয় উদযাপন করার ঘটনায় চাকরিও হারিয়েছেন তিনি।

অম্বা মাতা থানার পুলিশ কর্মকর্তা নরপত সিং জানিয়েছেন, নাফিসাকে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ বি (জাতীয় সংহতিবিরোধী) ধারায় অভিযুক্ত করা হয়েছে। তাকে আদালতে তোলা হলে কারাদণ্ড দেওয়া হয়।

শুধু নাফিসাই নন, পাকিস্তানের জয় উদযাপন করায় ভারত অধ্যুষিত কাশ্মীরের বেশ কয়েকজন মেডিকেল কলেজের শিক্ষার্থীকেও গ্রেফতার করা হয়।

আজকের সর্বশেষ সব খবর