মঙ্গলবার | ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

পাবজি-ফ্রি ফায়ারসহ ক্ষতিকর গেমস বন্ধে বিটিআরসির নির্দেশ

প্রকাশিত : আগস্ট ২৫, ২০২১




নিজস্ব প্রতিবেদক ॥ পাবজি, ফ্রি ফায়ারের মতো ক্ষতিকর অনলাইন গেমস দেশে বন্ধ করতে নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। সংস্থাটি মঙ্গলবার (২৪ আগস্ট) ডিপার্টমেন্ট অব টেলিকমকে (ডট) এ নির্দেশনা দিয়েছে।

বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশনা পেয়েই আমরা কাজ শুরু করেছি। পাবজি, ফ্রি ফায়ার বন্ধ করার কাজটি করবে ডট। আমরা দেশে ফ্রি ফায়ার ও পাবজি বন্ধ করতে বলেছি। এছাড়া ক্ষতিকর অ্যাপস যেমন- লাইকি, বিগো, টিকটকের তালিকা তৈরি করা হচ্ছে। যেগুলো বন্ধ (ব্লক) করা সম্ভব হবে আমরা করে ফেলবো। যেগুলো সম্ভব হবে না সেগুলোর বিষয়ে সংশ্লিষ্ট অ্যাপসগুলোর অফিসে চিঠি পাঠানো হবে।

এর আগে ভিডিও গেমসের বিষয়ে আদালতের নির্দেশনা হাতে পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেছিলেন, এখনও আমাদের হাতে আদালতের নির্দেশনা পৌঁছায়নি। নির্দেশনা আমাদের হাতে এলে দেখা হবে আদালত কী নির্দেশনা দিয়েছেন। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৬ আগস্ট আদালত ভিডিও গেমস বন্ধের পাশাপাশি অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেমস ও অ্যাপ বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেন।

আজকের সর্বশেষ সব খবর