শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

পার্বত্য চট্টগ্রামে নওমুসলিম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত : জুন ২৩, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা ॥ বান্দরবানের রোয়াংছড়িতে সশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ি করে সন্ত্রাসীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ, ইসলামী রেনেসাঁ, ইসলামী আন্দোলনসহ বেশ কয়েকটি সংগঠন।

মঙ্গলবার (২২ জুন) দুপরে জেলা শহরের শাপলা চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে সকালে হত্যাকারীদের বিচারের দাবিতে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে ইসলামী আন্দোলন। এতে সংহতি প্রকাশ করে যোগ দেয় ইসলামী রেনেসাঁ খাগড়াছড়ি জেলা শাখাসহ স্থানীয় মুসলিম ধর্মের সাধারণ মানুষসহ ইমাম ও ওলামারা।

কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি মাওলানা কারী উসমান গণির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের মুফতি ইমামুদ্দীন কাসেমী, হাবিবুল্লাহ জাহাঙ্গীর, ইসলামী আন্দোলনের খাগড়াছড়ি জেলা সভাপতি দেলোয়ার হোসেন, ইসলামী রেনেসাঁর খাগড়াছড়ির সমন্বয়ক ইব্রাহীম খলিল প্রমুখ।

গত শুক্রবার (১৮ জুন) বান্দরবানের রোয়াংছড়ির তুলাছড়ি পাড়ায় রাতে নামাজ আদায় শেষে মসজিদ থেকে বের হওয়ার পর সন্ত্রাসীরা তাকে ব্রাশ ফায়ার করে হত্যা কারে। ইসলাম ধর্ম গ্রহণের পূর্বে তার নাম ছিল পূর্ণচন্দ্র ত্রিপুরা। তিনি ইতি পূর্বে খ্রিষ্টান ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করেন। এর পর থেকে সশস্ত্র সন্ত্রাসীরা তাকে হত্যার হুমকি দিয়ে আসছি। এরই সূত্র ধরে শুক্রবার তাকে ব্রাশফায়ার করে হত্যা করে সন্ত্রাসীরা।