বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

প্রতিবন্ধীদের শিক্ষা ও উন্নয়নের মূলস্রোতের সাথে সংযুক্ত রাখতে হবে: আমির হোসেন আমু

প্রকাশিত : জুন ৫, ২০২২




বুলবুল আহমেদ, ঝালকাঠি প্রতিনিধি ॥ আলহাজ্ব আমির হোসেন আমু এমপি বলেছেন, প্রতিবন্ধীদের শিক্ষা ও উন্নয়নের মূলস্রোতের সাথে সংযুক্ত রাখতে হবে। পারিবারিক প্রচেষ্টা ও রাষ্ট্রিয় পৃষ্ঠপোষকতা পেলে প্রতিবন্ধীরা দেশের সম্পদ হতে পারে।

দেশরন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি পর্যায়ে প্রতিবন্ধীদের অধিকার প্রতিষ্ঠায় সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন। যে কারনে তিনি প্রতিবন্ধীদের পরিচয় পত্র প্রধান, উচ্চ শিক্ষা ক্ষেত্রে কোটা সুবিধা প্রদান, প্রতিবন্ধীদের ভাতা প্রদান সহ নানা পদক্ষেপ বাস্তবায়ন করেছে।

ঝালকাঠিতে ফিরোজা আমু প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, ঝালকাঠি- ২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু এমপি একথা বলেন।

রবিবার (৫ই জুন) সকালে ফকিরবাড়ী সড়কে ফিরোজা আমু প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

বিদ্যালয়ের হলরুমে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জোহর আলী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, প্যানেল মেয়র তরুন কর্মকার, সাংগঠনিক সম্পাদক, পৌর কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল, ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা বেগম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ফয়সাল রহমান, ফিরোজা আমু প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের দাতা সদস্য সাংবাদিক আজমীর হোসেন তালুকদার।

আজকের সর্বশেষ সব খবর