মঙ্গলবার | ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

প্রথমবারের মতো হবিগঞ্জ পৌরসভায় নিজস্ব এক্সকেভেটর নিয়ে আসতে পেরেছি- মেয়র মোঃ মিজানুর রহমান

প্রকাশিত : ডিসেম্বর ৩০, ২০২০




নিজস্ব সংবাদদাতা : দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে হবিগঞ্জ পৌরসভায় যোগ হলো নিজস্ব এক্সকেভেটর। হবিগঞ্জে বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ সেক্টর প্রকল্প-এর মাধ্যমে এ এক্সকেভেটর গ্রহন করে পৌরসভা।

বুধবার হবিগঞ্জ পৌরসভা কার্যালয়ে এক্সকেভেটরটি দাপ্তরিকভাবে গ্রহন করা হয়।

মেয়র মোঃ মিজানুর রহমান বলেন ‘আমি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহনের পর হতেই হবিগঞ্জ পৌরসভায় একটি নিজস্ব এক্সকেভেটর পাওয়ার জন্য প্রচেষ্টা চালিয়েছি। অবশেষে আল্লাহর অশেষ রহমতে ইউজিআইআইপি-এর মাধ্যমে হবিগঞ্জ পৌরসভার জন্য একটি এক্সকেভেটর নিয়ে আসতে সক্ষম হয়েছি। এটি হবিগঞ্জ পৌরসভার জন্য একটি অর্জন।’

তিনি বলেন ‘হবিগঞ্জ পৌরসভাকে জলাবদ্ধতামুক্ত করতে আমি গত দেড় বছর ধরে ড্রেন ও খালে ব্যাপক খননকাজ পরিচালনা করেছি। কিন্তু ভাড়া করে এক্সকেভেটর ব্যবহার করা ব্যয়সাপেক্ষ। তাই পৌরসভার জন্য নিজস্ব এক্সকেভেটর আনার ব্যাপারটি আমি প্রাধ্যন্য দিয়েছি। এই এক্সকেভেটর পাওয়ার ফলে একদিকে যেমন স্বল্প খরচে ড্রেন ও খাল খননে পৌরসভার অগ্রগতি হবে অন্যদিকে এটি ভাড়া দেয়ার মাধ্যমে পৌরসভার আয়ও বৃদ্ধি পাবে।’ উল্লেখ্য হবিগঞ্জ পৌরসভায় দীর্ঘদিন ধরে এক্সকেভেটর ভাড়ায় ব্যবহার করে ড্রেন খনন, পরিচ্ছন্নতা কাজ ও উচ্ছেদ অভিযানের কাজ পরিচালনা করা হয়েছে। ভাড়ায় এক্সকেভেটর ব্যবহারের ফলে পৌরসভার কার্যক্রম পরিচালনায় অতিরিক্ত ব্যয় বহন করতে হয়েছে। দীর্ঘদিন ধরে পৌরসভার একটি নিজস্ব এক্সকেভেটর পাওয়ার ব্যাপারটি বিভিন্ন আলোচনায় উঠে আসলেও তা কার্যকর করা হয়নি। মেয়র মোঃ মিজানুর রহমানের প্রচেষ্টায় তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প-এর মাধ্যমে অবশেষে প্রথমবারের মতো একটি এক্সকেভেটর যোগ হলো হবিগঞ্জ পৌরসভায়।