বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, কাঠগড়ায় চেয়ারম্যান বাবুল

প্রকাশিত : সেপ্টেম্বর ৮, ২০২২




জার্নাল সারাদেশ বার্তা ॥ প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির বহিষ্কৃত সদস্য ও বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুলের বিরুদ্ধে মামলা হয়েছে। আদালতে মামলাটি করেন চেঙ্গাকান্দী পাইকপাড়া এলাকার আবুল হাশেমের ছেলে মো. ফারুক। ওই মামলায় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) আদালতে হাজির হয়ে ২০ হাজার টাকায় জামিন নেন।

মামলার বিবরণে জানা যায়, চলতি বছরের ১২/০২/২০২২ তারিখে পাইকপাড়া ইসলামিয়া মাদ্রাসার মাঠে একটি ওয়াজ মাহফিলে বারদী ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল (লায়ন বাবুল) বলেছেন, ‘আমি বারদীর ম্যাজিস্ট্রেট, প্রধানমন্ত্রী বারদী আসলেও আমার হুমুক লাগবে। প্রশাসন আমার পক্ষে কাজ করবে. কারও ফোনে প্রশাসন আসবে না। আমি বাবুল যদি বলি সুইচ অফ, দিস ইস অফ। যোগ্যতা দিয়ে আমি চেয়ারম্যান হয়ে এসেছি।’
সম্পর্কিত খবর

তার এই বক্তব্যের ভিডিওচিত্র ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনার পর থেকে আওয়ামী লীগ নেতা-কর্মীরাসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে।

বিবাদী লায়ন মাহবুবুর রহমান বাবুল বারদী ইউনিয়নের চেয়ারম্যান হয়ে দেশের সর্বোচ্চ নির্বাহী ক্ষমতার অধিকারী প্রধানমন্ত্রীকে নিয়ে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে সারা দেশে আলোচিত হয়। দেশের প্রধানমন্ত্রী তথা সরকার প্রধানকে বারদী আসতে তাহার অনুমতি লাগবে মর্মে মন্তব্য করে মানহানি করেছে মর্মে ফারুক হোসেন বাদী হয়ে সোনারগাঁ আদালতে ৮৮/২২ নং মামলা দায়ের করেন। ওই মামলায় ডিবি তদন্ত পূর্বক সত্যতা পাওয়ার রিপোর্ট দিলে বাবুল চেয়ারম্যান আজ আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে ২০ হাজার টাকা মুচলেকায় যে কোন শর্তে পরবর্তী ধার্য তারিখ পযর্ন্ত জামিন নেন। আদালত বিচার কাজ শুরু করেন।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে তার এই বক্তব্য কোনভাবেই মেনে নেয়া যায় না। এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আজকের সর্বশেষ সব খবর