রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হলেন গুলশাহানা উর্মি

প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২২




জার্নাল ডেস্ক ॥ প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত গুলশাহানা ঊর্মিকে। সরকারি নারী কর্মকর্তাদের মধ্যে প্রথম এই পদে  দায়িত্ব পালনের সুযোগ পেলেন ঊর্মি।

বুধবার (১৯ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নিয়োগের আদেশ জারি করা হয়।

গুলশাহানা ঊর্মি জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল, সহকারী পরিচালক, বাংলাদেশ বেতার, ঢাকা (বিসিএস তথ্য) বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইং-এ সহকারি পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং-এ একজন প্রেস সচিব, দুইজন উপ-প্রেস সচিব ও দুইজন সহকারী প্রেস সচিব রয়েছেন।

জামালপুরের সরিষাবাড়ীর সন্তান গুলশাহানা ঊর্মি ২০১০ সালের ১ ডিসেম্বর বিসিএস ২৮তম ব্যাচের তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে বাংলাদেশ বেতারে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগ থেকে বিএ (সম্মান), এমএ করেন।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মো. গাজীয়ার রহমানের সন্তান গুলশাহানা ঊর্মি। তার পিতা নিজেও বিসিএস (এডমিন) হিসেবে ১৯৭২ সাল থেকে দেশসেবায় নিযুক্ত ছিলেন। মুক্তিযোদ্ধা বাবার আদর্শ ও চেতনাকে নিজের মধ্যে ধারণ করে গুলশাহানা ঊর্মি দেশপ্রেমে সম্মুজ্জ্বল।

আজকের সর্বশেষ সব খবর