বৃহস্পতিবার | ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

ফেসবুক প্রেমিকের অভিযোগে অবশেষে ধরা

প্রকাশিত : জুন ১৭, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা ॥ স্বামী থাকেন বিদেশে। এই সুযোগে ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা করে আসছিলেন এক নারী। এ কাজে সহায়তা করতে একটি চক্রও গড়ে তোলেন। চক্রটি অনেকেকে ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেয়। অবশেষে এক ফেসবুক প্রেমিকের অভিযোগের সূত্র ধরে পুলিশ ওই চক্রের হোতা এক নারীসহ তিনজনকে গ্রেপ্তার করে।

বৃহস্পতিবার (১৭ জুন) বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেপ্তার করে। তারা হলেন, উপজেলার ভদ্রদীঘি গ্রামের প্রবাসী সুজন প্রামাণিকের স্ত্রী রিনা বেগম, তার সহযোগী একই উপজেলার কহুলী গ্রামের লিটন হোসেন ও গোলাম রাব্বি।

মামলার অভিযোগে বলা হয়েছে, নন্দীগ্রামের রিনা ফেসবুকে শিপলু সাথী নামে ভুয়া আইডি খুলে নাটোরের গুরুদাসপুর উপজেলার কালাকান্দর গ্রামের আব্দুল মোতালেবের সঙ্গে প্রথমে বন্ধুত্ব গড়ে তোলেন। মোতালেব একটি বেসরকারি সংস্থায় সিলেটে চাকরিরত। দেড় মাস আগে তার সঙ্গে রিনার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে রিনা মোতালেবকে দেখা করতে বলেন। বুধবার সিলেট থেকে বগুড়ায় এসে মোতালেব রিনার বাড়িতে দেখা করতে যান। সেখানে গিয়ে জানতে পারেন, রিনার স্বামী সৌদি আরবে থাকেন। তখন মোতালেব বাড়ির ভেতরে যেতে অস্বীকৃতি জানালে স্থানীয় দুই যুবক জোর করে তাকে বাড়ির ভেতরে নিয়ে যান এবং তার কাছে এক লাখ টাকা দাবি করেন। কিছুক্ষণ পর ওই বাড়িতে আরও চার যুবক আসেন।

মোতালেব টাকা দিতে রাজি না হলে তার হাত-পা বেঁধে মারপিট করা হয়। এক পর্যায়ে মোতালেবকে বিবস্ত্র করে মোবাইল ফোনে ছবি তোলে তারা। ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা দাবি করা হয়। অবশেষে বন্ধুদের ফোন করে মোতালেব ১৫ হাজার টাকা এনে দেন রিনাকে। বাকি ৮৫ হাজার টাকা দিতে না পারায় সন্ধ্যায় দুটি ফাঁকা নন-জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেয় তারা। এ ছাড়া মোবাইল ফোনে থাকা একটি মেমোরি কার্ড, মানিব্যাগে থাকা সাউথ-ইস্ট ব্যাংক ও ডাচ্‌-বাংলা ব্যাংকের দুটি এটিএম কার্ড কেড়ে নেয়। তাদের কবল থেকে ছাড়া পেয়ে মোতালেব বৃহস্পতিবার সকালে নন্দীগ্রাম থানায় গিয়ে বিস্তারিত জানান। পরে রিনাসহ ৮ জনের নামে মামলা করেন মোতালেব।

নন্দীগ্রাম থানার ওসি আবুল কালাম আজাদ জানান, একাধিক ব্যক্তি রিনা ও তার সহযোগীদের প্রতারণার শিকার হয়েছে। তাকে গ্রেপ্তারের পর বিভিন্ন মহল থেকে ফোনে এসব প্রতারণার কথা জানা যাচ্ছে। তিনি আরও বলেন, গ্রেপ্তার তিন প্রতারককে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

এই বিভাগের আরো নিউজ

ফেসবুক প্রেমিকের অভিযোগে অবশেষে ধরা
ফেসবুক প্রেমিকের অভিযোগে অবশেষে ধরা
ফেসবুক প্রেমিকের অভিযোগে অবশেষে ধরা
ফেসবুক প্রেমিকের অভিযোগে অবশেষে ধরা
ফেসবুক প্রেমিকের অভিযোগে অবশেষে ধরা
আজকের সর্বশেষ সব খবর