সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মদিনে হবিগঞ্জ স্টেডিয়ামে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত : মার্চ ১৭, ২০২২




জার্নাল প্রতিবেদক ॥ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে হবিগঞ্জে অনুষ্ঠিত হয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা। বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেলে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে জমজমাট এ প্রতিযোগিতার আয়োজন করে জেলা প্রশাসন।

দীর্ঘদিন পর জেলা শহরে এ ধরণের আয়োজন দেখতে দুপুর থেকেইে স্টেডিয়ামে জড়ো হন শতশত নারী-পুরুষ।
প্রাচীন এ খেলাটি প্রাণভরে উপভোগ করেছেন মাঠভর্তি দর্শক।

এই ঘোড়দৌড় প্রতিযোগীতায় অংশ নেয় জেলার বিভিন্ন স্থান থেকে আসা ১৫টি ঘোড়া। এদের মধ্যে ‘শাহজালালের দোয়া’ নামের ঘোড়াটি প্রথম স্থান অর্জন করে।

এর আগে ফিতা কেটে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক ইশরাত জাহান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী, জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বদরুল আলম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খান, সাবেক সভাপতি ফজলুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক শাহ ফখরুজ্জামানসহ জেলা ক্রীড়া সংস্থার বিভিন্ন কর্মকর্তা, সাংবাদিক ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঘোড়দৌড় দেখতে দর্শকরা বলেন, অনেক দিন আগে ঘোড়দৌড় দেখেছি। এখন আর কোথাও ঘোড়দৌড় হয় না। এ আয়োজনে অনেক মানুষ দূর-দূরান্ত থেকে এসেছেন। এ প্রতিযোগিতা দেখতে। খুবই ভালো লাগছে।

চ্যাম্পিয়ন ঘোড়ার মালিক আলাল মিয়া জানান, এখনও ঘোড়দৌড়ের খবর শুনলে মাঠে হাজার হাজার মানুষ জড়ো হয়। এটা আমাদের বাঙালি ঐতিহ্যের একটি অংশ। তাই খেলাটির প্রচলন আমাদেরকেই ধরে রাখতে হবে।

 

আজকের সর্বশেষ সব খবর