মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে পৌর স্বাস্থ্য সেবা কেন্দ্রে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করেছে হবিগঞ্জ পৌরসভা

প্রকাশিত : মার্চ ১৭, ২০২৩




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম বলেছেন, ‘পৌরবাসীর জন্য প্রাথমিক স্বাস্থ্য সেবা আরো সহজলভ্য করার জন্য হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে চালু করা হয়েছে প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র। আমরা মনেকরি অন্যান্য সেবার পাশাপাশি পৌরসভার একটি গুরুত্বপূর্ন সেবা হচ্ছে স্বাস্থ্য সেবা। তাই পৌরএলাকার একটি বৃহৎ অংশের যাতায়ত খরচ ও সময় সাশ্রয় করার জন্য পিটিআই রোডে পৌরসভার নিজস্ব জমিতে স্বাস্থ্য সেবা কন্দ্রের কার্যক্রম চালু করা হয়েছে।’

শুক্রবার (১৭ই মার্চ) বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র ও হার্ট ফাউন্ডেশনে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখতে গিয়ে মেয়র এসব কথা বলেন। তিনি বলেন, ‘বর্তমানে এই কেন্দ্রে সপ্তাহে ৪ দিন রোগী দেখা হচ্ছে। ভবিষ্যতে প্রতিদিন যাতে রোগীরা সেবা গ্রহন করতে পারেন সে ব্যাপারে উদ্যোগ নেয়া হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জের সিনিয়র সহকারী কমিশনার মোঃ তুহিন হোসেন, হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জ্বল ও স্বাচিপ হবিগঞ্জের সহসভাপতি ডাঃ অসিত রঞ্জন দাশ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মেডিক্যাল অফিসার ডাঃ দিবেন্দ্র রায় রাজীব, বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ জমির আলী, ফারিয়া হবিগঞ্জের সভাপতি মোঃ হোসাইন খান ও সাধারণ সম্পাদক মোঃ তোফায়েল ।

পৌরসভার কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন গৌতম কুমার রায়, প্রিয়াংকা সরকার ও শেখ সুমা জামান। উদ্বোধনী অনুষ্ঠান উপস্থাপনা করেন পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর অবনী কুমার দাস।।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে রোগী দেখেন বিশিষ্ট শিশু রোগী বিশেষজ্ঞ ডাঃ জমির আলী, মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ আশরাফ উদ্দিন এবং মেডিসিন ও সার্জারী বিষয়ে অভিজ্ঞ ডাঃ মাহমুদুল হাসান। হবিগঞ্জ ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশন ফারিয়ার সহযোগিতায় এই মেডিক্যাল ক্যাম্পে বিভিন্ন ঔষধ কোম্পানী বিনামূল্যে ঔষধ সরবরাহ করে। ক্যাম্পে রোগীদের মাঝে ব্যবস্থাপত্র সহ বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। এই কর্মসূচীতে হবিগঞ্জ শহরের প্রায় আড়াই শ’ রোগী সেবা গ্রহন করেন।

হবিগঞ্জ পৌরসভার আয়োজনে এই সার্বিক কর্মসূচীকে সফল করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম।

 

আজকের সর্বশেষ সব খবর