রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বন্যার প্রভাব নবীগঞ্জ পৌর পশুর হাটে; ক্ষতির সম্মূখীন ইজারাদার

প্রকাশিত : জুন ২১, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ সিলেট সুনামগঞ্জের পর ভয়াবহ বন্যার কবলে পড়েছে হবিগঞ্জ জেলা। বিশেষকরে নবীগঞ্জ, বানিয়াচং, আজমিরীগঞ্জ ও লাখাই উপজেলায় বন্যার প্রভাব পড়েছে বেশী। রাস্তা-ঘাট, লোকালয়, হাট, মাঠ, খামার কোন কিছুই বন্যার হাত থেকে রেহাই পায়নি।

নবীগঞ্জ পৌরএলাকায়ও বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন পৌরবাসী ও ব্যবসায়ীবৃন্দ। বন্যার প্রভাবে ডুবে গেছে নবীগঞ্জ পৌর পশুর হাট। নবীগঞ্জ পৌরসভার ছালামাতপুর এলাকায় অবস্থিত এ পশুর হাট ইজারা নিয়েছিলেন মুকুল আচার্য্য।

পবিত্র ঈদ উল আযহাকে সামনে রেখে বড় অংকের মূল্য পরিশোধ করে এ বাজার ইজারা নেয়া হয়।

কিন্তু পবিত্র ঈদ উল আযহার প্রায় ৩ সপ্তাহ বাকী থাকতেই বন্যার থাবায় জলমগ্ন হয়ে পড়ে পুরো পশুর হাট। এই বন্যার পানির কারনে বাজারে কোন ক্রেতা বিক্রেতা নেই। আছে শুধু বন্যার পানি। এ পানি কবে সরে যাবে তার কোন নিশ্চয়তা নেই। ফলে ইজারাদার ব্যাপক ক্ষতির সম্মূখীন হওয়ার আংশকা দেখা দিয়েছে।

এ ব্যাপারে বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মিজানুর রহমান বলেন,‘বাংলা সন ১৪২৭, ১৪২৮ মহামারীর কারনে পশুর হাটের ইজারাদার ব্যাপক ক্ষতির সম্মূখীন হন। এবার ১৪২৯ বাংলা সনে বন্যার কারনে আবারো ব্যাপক ক্ষতির সম্মূখীন হবেন ইজারাদার।’ তিনি বলেন,‘ইজারাদার অনেক প্রত্যাশা করে বাজার ইজারা নেন। কিন্তু ক্ষতির সম্মূখীন হওয়া করো কাম্য নয়।’ তিনি বন্যার পানি সরে গেলে বাজারের সুযোগ সুবিধা সৃষ্টি করে ইজারাদারের ক্ষতি লাঘব করার জন্য পৌরকর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

আজকের সর্বশেষ সব খবর