বুধবার | ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বাংলাদেশকে মাফিয়াদের কবল থেকে রক্ষা করতে হবে- শায়েস্তাগঞ্জে ডাঃ জাহিদ হোসেন

প্রকাশিত : ফেব্রুয়ারি ৯, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়াকে আগে কারাগারে বন্দি করে রাখা হয়েছিল। এখন গৃহবন্দি করে রাখা হয়েছে। তাকে বন্দি করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যাবে না। তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। পরিবারের চাহিদা অনুযায়ী তাকে প্রয়োজনে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে হবে।

তিনি মঙ্গলবার শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এর আগে অতিথিরা জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন এবং পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

ডা. এ জেড এম জাহিদ বলেন- আওয়ামীলীগ বাংলাদেশকে বহির্বিশ্বে কলঙ্কিত করেছে। বাংলাদেশকে নিয়ে আল জাজিরায় যা প্রচার হয়েছে তা আমরা বিশ্বাস করতে চাই না। কিন্তু চাপাবাজি করে ষড়যন্ত্র হচ্ছে বললেই এর দায় এড়ানো যাবে না। সরকারকে তথ্য প্রমানের মাধ্যমে প্রমাণ করতে হবে আল জাজিরায় যা প্রচার হয়েছে তা মিথ্যা। অন্যতায় জাতির কাটগড়ায় একদিন আওয়ামীলীগকে দাঁড়াতে হবে। মাফিয়াদের কবল থেকে বাংলাদেশকে রক্ষা করতেই হবে

তিনি বলেন- মাফিয়াদের কবল থেকে বাংলাদেশকে রক্ষা করতেই হবে। সীমাহীন দুর্নীতি আর ভোট ডাকাতির মাধ্যমে আওয়ামীলীগ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। আওয়ামীলীগের পায়ের নীচে মাটি নেই। এই আওয়ামীলীগ সরকার নিজের ক্ষমতাকে ধরে রাখতে পুলিশ প্রশাসনকে জনগনের মুখোমুখি করে ফেলেছে। পুলিশের মাধ্যমে জনগণের কণ্ঠরোধ করা হচ্ছে, মানুষের বাক-স্বাধীনতা কেরে নেয়া হয়েছে। দেশের মানুষের ভোটাধিকার ও গণতন্ত্রের জন্য বিএনপিকে রাজপথে নামতে দেয়া হচ্ছে না। কিন্তু ইতিহাস সাক্ষি, কোন স্বৈরশাসকই আজীবন ক্ষমতায় থাকতে পারেনি, শেখ হাসিনা ওয়াজেদও পারবে না।

সম্মেলনের উদ্বোধক বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন বলেন- বাংলাদেশের মানুষ একটি কঠিন সময় পাড় করছে। বাংলাদেশ আজ হারিস এবং জুসেফ দ্বারা নিয়ন্ত্রিত। বাংলাদেশের লুটপাটের রাজত্ব চলছে। ব্যাংক লুট, শিয়ার বাজার লুট, চলছে ঘরে ঘরে লুট। ধর্ষণ করা হচ্ছে মা-বোনদের। শুধু জীবিতকে না, মৃত্য নারীদেরকেও ধর্ষণ করা হচ্ছে, এমন একটি দেশে আমরা বসবাস করছি। বিএনপি নেতা এম ইলিয়াছ আলীসহ ৩ শতাধিক বিএনপি নেতাকর্মীকে ঘুম করা হয়েছে। ৪০ লাখেরও বেশি বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। যে দেশে নির্বাচন একটি প্রহসনে পরিণত হয়েছে, মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে, যে দেশে দিনের ভোট রাতে হয়, সেই দেশে আমরা বসবাস করছি। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে উৎখাত করতে হবে। এ জন্য প্রয়োজন একটি গণঅভ্যুথ্যান। গণঅভ্যুথ্যান ছাড়া আওয়ামীলীগের পতন হবে না। তিনি দলীয় নেতাকর্মীকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

সম্মেলনের প্রধান বক্তা বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন- নির্বাচনের মাধ্যমে কোন স্বৈরশাসকের পতন হয়েছে এমন নজীর পৃথিবীর ইতিহাসে নেই। আওয়ামীলীগ দিনের ভোট রাতে নিয়ে বাংলাদেশের রাষ্টক্ষমতা আকড়ে ধরে আছে। তাদের পতন নিশ্চিত করতে হলে গণআন্দোলন প্রয়োজন। আর গণআন্দোলন করতে হলে দলকে সংগঠিত করতে হবে। বিএনপি বাংলাদেশের একটি বৃহৎ রাজনৈতিক দল। এই দলে নেতৃত্বের প্রতিযোগীতা থাকবে, কিন্তু প্রতিহিংসা নয়। ফটো সেশন আর স্লোগানের রাজনীতি করলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ফ্যাসিষ্ট আওয়ামীলীগ সরকারের কবল থেকে মুক্ত করা যাবে না।
তিনি বলেন- আওয়ামীলীগের লাল চক্ষুকে উপেক্ষা করেই জীবন বাজি রেখে বিএনপির রাজনীতি করি। তাই কোন বাঁধাই আমাদের রুখতে পারবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির ফয়সালা রাজপথেই করতে হবে। এ জন্য বিএনপি প্রত্যেক নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে, নির্দেশ আসলেই সকলকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

সম্মেলনের বিশেষ অতিথি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সিলেট বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক, সাবেক এমপি কলিম উদ্দিন মিলন বলেন- বাংলাদেশের হারিয়ে যাওয়া গণতন্ত্র ফিরে আনার জন্য আন্দোলন করছে বিএনপি। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করার আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আজ গৃহবন্দি, দেশ নায়ক তারেক রহমান দেশে আসতে পারছেন না। ইনশাআল্লাহ বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশ নায়ক তারেক রহমানের প্রত্যবর্তন নিশ্চিত করেই বিএনপি ঘরে ফিরবে।

শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক মো. ছলিম উল্লাহর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক গোলাম কিবরিয়া চৌধুরী বেলালের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চৌধুরী, এডভোকেট হাজী নুরুল ইসলাম, অ্যাডভোকেট মো. এনামুল হক সেলিম, হবিগঞ্জ সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহীন, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি জিল্লুর রহমান, স্থানীয় বিএনপি নেতা আব্দুল কাইয়ুম ফারুক, আরব আলী, ফজলুল করিম, আবু তাহের, আব্বাস উদ্দিন তালুকদার, উস্তার খান, আব্দুল আজিজ ফরহাদ, আব্দুস শহিদ মেম্বার, নিজামুল ইসলাম বেলাল, সাইফুল ইসলাম, মিজান উদ্দিন আহমেদ মোহন, সারোয়ার আলম, রাকিবুল হোসেন সান্টু, মিজানুর রহমান সুমন, হাসানুর রহমান ইনু প্রমুখ।

সম্মেলন শেষে ৫ সদস্য বিশিষ্ট শায়েস্তাগঞ্জ উপজেলা বিএনপির কমিটি ঘোষণা দেয়া হয়। আলহাজ্ব গোলাম কিবরিয়া চৌধুরী বেলালকে সভাপতি, ফজলুল করিমকে সহ সভাপতি, আবু তাহেরকে সাধারণ সম্পাদক, আব্দুল কাইয়ুম ফারুককে যুগ্ম সাধারণ সম্পাদক ও আব্বাস উদ্দিনকে সাংগঠনিক করে এই কমিটি ঘোষণা দেয়া হয়।

এই বিভাগের আরো নিউজ

বাংলাদেশকে মাফিয়াদের কবল থেকে রক্ষা করতে হবে- শায়েস্তাগঞ্জে ডাঃ জাহিদ হোসেন
বাংলাদেশকে মাফিয়াদের কবল থেকে রক্ষা করতে হবে- শায়েস্তাগঞ্জে ডাঃ জাহিদ হোসেন
বাংলাদেশকে মাফিয়াদের কবল থেকে রক্ষা করতে হবে- শায়েস্তাগঞ্জে ডাঃ জাহিদ হোসেন
বাংলাদেশকে মাফিয়াদের কবল থেকে রক্ষা করতে হবে- শায়েস্তাগঞ্জে ডাঃ জাহিদ হোসেন
বাংলাদেশকে মাফিয়াদের কবল থেকে রক্ষা করতে হবে- শায়েস্তাগঞ্জে ডাঃ জাহিদ হোসেন
আজকের সর্বশেষ সব খবর