মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বাংলাদেশের মানুষকে জনসম্পদে রূপান্তর করছেন শেখ হাসিনা

প্রকাশিত : জুলাই ২১, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ একসময় জনসংখ্যার আধিক্যকে দেশের জন্য বোঝা হিসেবে বিবেচনা করা হলেও সেই জনংসংখ্যাকে এখন জনসম্পদে রূপান্তর করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে এমনটি সম্ভব হচ্ছে। আজকের শিক্ষিত ও প্রশিক্ষিত তরুণ-তরুণীরাই আগামীতে উন্নত বাংলাদেশের নেতৃত্ব দিবেন।

হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বৃহস্পতিবার দুপুরে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে প্রশিক্ষিত তরুণ-তরুণীদের মাঝে প্রশিক্ষণ ভাতা ও অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাবঞ্চিত জনগোষ্ঠীকে শিক্ষার আওতায় এনেছে। বছরজুড়ে তাঁদেরকে নানা প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এজন্য তরুণ-তরুণীরা এখন চাকুরীর পেছনে না ছুটে নিজে স্বাবলম্বী হয়ে লাখ লাখ টাকা উপার্যন করতে সক্ষম।

আবু জাহির বলেন, বিএনপি’র সরকারের সময় দেশের কৃষক উচিত মূল্য দিয়েও সার পায়নি। এজন্য আন্দোলনে নামা ১৮ জন কৃষককে তাঁরা গুলি করে হত্যা করেছিল। কিন্তু এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার কৃষকদেরকে বিনামূল্য সার, বীজ ও ৭০ শতাংশ ভর্তুকীমূল্য উন্নত যন্ত্রপাতি দিচ্ছে। এতে দেশের কৃষি অনেক বেশি সমৃদ্ধ হয়েছে। এই ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

পরে তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুবকল্যাণ তহবিল থেকে নির্বাচিত ৯টি যুব সংগঠনের মাঝে অনুদানের চেক, কম্পিউটার বেসিক এন্ড আইটি এপ্লিকেশন, ইলেকট্রিক্যাল এন্ড হাউজওয়ারিং, ইলেকট্রনিক্স ও পোশাক তৈরী কোর্সের উদ্বোধন এবং যানবাহন চালনা প্রশিক্ষণ কোর্সের প্রায় ৩০ শিক্ষার্থীদের মাঝে সনদ ও ভাতা বিতরণ করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক একেএম আব্দুল্লাহ ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জুয়েল ভৌমিক।

 

আজকের সর্বশেষ সব খবর