বৃহস্পতিবার | ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বাংলাদেশে আবারও ঢুকে পড়েছে মিয়ানমারের ২৯ সীমান্তরক্ষী

প্রকাশিত : মার্চ ১১, ২০২৪




জার্নাল ডেস্ক ॥ বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের ২৯ জন সদস্য।পরে গ্রামবাসীর সহযোগিতায় আশ্রিত সদস্যদের বিজিবি হেফাজতে নেয়া হয়েছে।

সোমবার (১১ মার্চ) দুপুরে তারা বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে। বিজিবির একটি সূত্র জানিয়েছে, ১১ বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের অধীনস্থ জামছড়ি বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর অংথাপায়া ক্যাম্প হতে এসব বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় গ্রহণ করেছেন।

এ ব্যাপারে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার বলেন, মিয়ানমারের সীমান্তরক্ষী বিজিপির ২৯ সদস্য এদেশে পালিয়ে আসেন। বর্তমানে বিজিবির হেফাজতে রয়েছে। এ মুহূর্তে কাউকে ঘটনাস্থলে যেতে দিচ্ছে না।

তিনি আরো বলেন, বর্তমানে নাইক্ষ্যছড়ির নুরুল আলম কোম্পানির চা বাগানে রাখা হয়েছে। সেখান থেকে তাদের নিরস্ত্র করে অন্য জায়গায় স্থানান্তরিত করা হবে।

মিয়ানমারে সরকারি বাহিনীর সঙ্গে সশস্ত্র বিদ্রোহীদের সংঘর্ষের মধ্যে প্রাণ বাঁচাতে এর আগে গত মাসে কয়েক দফায় বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছিল বিজিপিসহ মিয়ানমারের ৩৩০ জন নাগরিক।

সে সময় বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের নাগরিকদের মধ্যে ৩০২ জন বিজিপি সদস্য, চারজন বিজিপি পরিবারের সদস্য, দুইজন সেনা সদস্য, ১৮ জন ইমিগ্রেশন সদস্য ও চারজন বেসামরিক নাগরিক ছিল বলে জানিয়েছিল বিজিবি।

আজকের সর্বশেষ সব খবর