শুক্রবার | ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বাংলাদেশে ইসলামের কাজ সবচেয়ে বেশি হয়েছে আওয়ামী লীগ সরকারের মাধ্যমে: এমপি আবু জাহির 

প্রকাশিত : সেপ্টেম্বর ৮, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে ইসলামের কাজ সবচেয়ে বেশি হয়েছে আওয়ামী লীগ সরকারের মাধ্যমে। এ সরকার প্রতিটি উপজেলায় একটি নান্দনিক মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছে। হবিগঞ্জ পৌরসভা আয়োজিত সিলেট বিভাগের নির্বাচিত শ্রেষ্ঠ ইমাম হবিগঞ্জ চৌধুরী বাজার সুন্নী জামে মসজিদ এর ইমাম মাওলানা আব্দুল জলিল পিরিজপুরী কে সম্মাননা দেয়ার সম্মাননা দেয়ার জন্যে এক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-লাখাই শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট আবু জাহির বলেন – সারাদেশে ৫৬০ টি নান্দনিক মসজিদ নির্মিত হবে। তার মধ্যে পঞ্চাশটি মসজিদের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। মসজিদ প্রতিষ্ঠার পাশাপাশি ইসলামিক কালচারাল সেন্টারও প্রতিষ্ঠা করা হবে। সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির আরো বলেন, অতীতে কোনো সরকার এক প্রকল্পে ৫৬০ টি মসজিদ নির্মাণ প্রতিষ্ঠার উদ্যোগ নেয়নি।

তিনি বলেন, মাওলানা আব্দুল মজিদ পিরিজপুরী নিজের কর্ম-দক্ষতা ও যোগ্যতা দিয়ে সিলেট বিভাগের শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়েছেন। এই অর্জন হবিগঞ্জ বাসীর জন্য গর্বের। তিনি বলেন, আমরা দোয়া করি তিনি যেন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন। সভাপতির বক্তব্যে মেয়র আতাউর রহমান সেলিম বলেন মাওলানা আব্দুল মজিদ পিরিজপুরী সিলেট বিভাগের শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়ে হবিগঞ্জ বাসীর মুখ উজ্জ্বল করেছেন। তিনি উপস্থিত ইমাম-খতীবদের উদ্দেশ্যে বলেন। আপনারা আমাদের জন্য দোয়া করবেন যেন আমরা হবিগঞ্জবাসী কে প্রত্যাশিত সেবা দিতে পারি।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় টাউনহলে অনুষ্ঠিত হয় হবিগঞ্জ পৌরসভা আয়োজিত এক সম্মাননা অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে সম্মাননা প্রদান করা হয় চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদের ইমাম আল্লামা মুফতি আব্দুল মজিদ পিরিজপুরী কে।

সম্প্রতি সিলেট বিভাগের শ্রেষ্ঠ ইমাম হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ লাখাই শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন। আরো বক্তব্য রাখেন মাওলানা আবু তৈয়ব মুজাহিদী, সাহ সালাহউদ্দীন আহমদ টিটু, মাওলানা মুস্তাফিজুর রহমান আল আজহারী, শফিউল বারি আওয়াল সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর হিসেবে আরো উপস্থিত ছিলেন টিপু আহমেদ। অনুষ্ঠানের শেষের দিকে হবিগঞ্জ পৌরসভার পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয় মাওলানা আব্দুল মজিদ পিরিজপুরী এর হাতে। সব শেষে মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শেষ হয়।

আজকের সর্বশেষ সব খবর