বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে বি. রায় চৌধুরীর মৃত্যুবাষির্কী উপলক্ষে বৃত্তি প্রদান

প্রকাশিত : নভেম্বর ২১, ২০২২




বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচংয়ে উপমহাদেশের প্রখ্যাত ফুটবল খেলোয়াড় ভূপেন্দ্র রায় চৌধুরী (বি.রায় চৌধুরী)’র ৩০তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার সকাল সাড়ে ১১টায় এল আর সরকারি উচ্চবিদ্যালয় মিলনায়তনে বি.রায় চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন, আলোচনা সভা ও বৃদ্ধি প্রদান অনুষ্ঠিত হয়।

সঙ্গিত শিল্পী আবু মোতালেব খান লেবুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপসচিব (অবঃ) ও লেখক ড. শেখ ফজলে এলাহী। বিশেষ অতিথি ছিলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিধায়ক রায় চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ ও এল আর সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ জাকির হোসেন। স্বাগত বক্তব্য রাখেন লেখক ও গবেষক আবু সালেহ আহমদ।

বক্তাগণ বলেন, বি. রায় চৌধুরী ছিলেন বহুমুখি প্রতিভার অধিকারি। তিনি নীতি ও আদর্শের প্রতি ছিলেন অটল-অবিচল।একাধারে একজন প্রখ্যাত খেলোয়াড়, রাজনীতিক, সংগঠকও হোমিও প্যাথিক চিকিৎসক ছিলেন। ছাত্রজীবনেই বৃটিশ বিরোধী আন্দোলনের জন্য জেল খেটেছেন। উচ্চ শিক্ষা গ্রহণ করেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। সেই ক্ষণজন্মা ব্যক্তিত্বকে নতুন প্রজন্ম জানতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, মাস্টার কবির মিয়া, আব্দুর রউফ ও দিলিপ নারায়ণ প্রমুখ।

বি. রায় চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ৪জন ক্রীড়াবিদ ও ৪জন মেধাবী ছাত্রকে সম্মাননা ক্রেস্টসহ অর্থ প্রদান করা হয়েছে।

আজকের সর্বশেষ সব খবর