শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে ইয়াতিম মেয়েদের ছাগল আত্মসাতের চেষ্টা: অভিযোগ দায়ের

প্রকাশিত : জুন ২৪, ২০২১




বানিয়াচং প্রতিনিধি : বানিয়াচংয়ে ইয়াতিম মেয়েদের ছাগল আত্মসাতের অভিযোগে সুহেনা আক্তার ওরপে সখিনা (৪৫) নামে এক মহিলার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। গত সোমবার ( ২১ জুন) বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন শাহনাজ মাহজাবিন মালা ও মাইশা মাহযাবিন বুশরা নামে ২ বোন ।

অভিযোগ সূত্রে জানা যায়, বানিয়াচং উপজেলা সদরের সাগর দিঘির পূর্বপাড়ের শিহাব উদ্দিন আহমেদ খালেদ এর স্ত্রী সবুরুন নেছা জীবিত থাকতে প্রায় ৩ বছর পূর্বে ছাগল বর্গা নেয় একই এলাকার মৃত এজাবত খার মেয়ে সুহেনা আক্তার ওরপে সখিনা বেগম (৩)। বর্তমানে ৮/১০ ছাগল হয়েছে। ১ বছর আগে সবুরুন নেছা ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গেছেন। মারা যাওয়ার পর তার স্বামী শিহাব উদ্দিনও অন্যত্র বিয়ে করে চলে যান। এতে করে সবুরুন নেছার ২ মেয়ে শাহনাজ মাহযাবিন মালা (২০) ও তার ছোট বোন মাইশা মাহযাবিন বুশরা (১৫) পড়েছেন চরম বিপাকে। বড় কন্যা শাহনাজ মাহজাবিন মালা কলেজ শিক্ষার্থী ও মাইশা মাহযাবিন বুশরা এসএসসি পরীক্ষার্থী।

তাদের মায়ের দেয়া ছাগলের হিস্যা চাইলে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং বিভিন্ন অপবাদ দিবে বলে হুমকি প্রদর্শন করে সখিনা বেগম। এ ব্যাপারে ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান জানান, আমার মাধ্যমে ইউএনও সাহেব বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছে ইয়াতিম কন্যাদ্বয়। আশা করি ইউএনও মহোদয়ের মাধ্যমে তারা সুবিচার পাবে।

বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট শেখ শুয়াইব আহমদ জানান, ইয়াতিম মেয়েদের অধিকার আত্মসাৎ করতে চাইছে ওই মহিলা। তাদের হিস্যা তাকে দিতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানার মুঠোফোনে বার বার ফোন দিলেও রিসিভ না হওয়ায় মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

এই বিভাগের আরো নিউজ

বানিয়াচংয়ে শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী উদযাপন
বানিয়াচংয়ে নদী থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার
বানিয়াচংয়ে স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
বানিয়াচংয়ে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
বানিয়াচংয়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্টিত॥ পৈল’র নৌকা বিজয়ী
আজকের সর্বশেষ সব খবর