শনিবার | ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচংয়ে কৃষকদের মাঝে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ বিতরণ

প্রকাশিত : নভেম্বর ২৫, ২০২১




বানিয়াচং প্রতিনিধি ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে রবি ২০২১-২০২২ মৌসুমে বোরো ধানের হাইব্রিড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুর ১২ ঘটিকায় বিনামূল্যে কৃষি প্রণোদনা কর্মসূচির শুভ উদ্ভোধন করা হয়। “কৃষিই সমৃদ্ধি “এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা কৃষি অফিসে আয়োজিত বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।

বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা কৃষিবিদএনামুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন,বিভিন্ ইউনিয়নে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা. প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও উপজেলার কৃষকবৃন্দ।
এসময় মোট ৬০০০ কৃষক-কৃষাণীর মধ্যে বিনামূল্যে বীজ বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আবুল কাশেম চৌধুরী বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। আর কৃষি হলো একটি দেশের উন্নয়নের অর্থনৈতিক মেরুদ-। আর কৃষকদের কষ্ট লাগব করার জন্য প্রতিনিয়ত নতুন নতুন প্রযুক্তি আবিস্কার করে যাচ্ছেন কৃষিবৃদরা। পাশাপাশি দেশ রতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের বিনামূল্যে সার,বীজ ও কীটনাশক বিতরণ করে যাচ্ছেন । ফলে কৃষকরা উন্নতির দিকে অগ্রসর হচ্ছেন।

 

আজকের সর্বশেষ সব খবর