বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচং উপজেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম সরকারের আজ বানিয়াচংয়ে এক বছর

প্রকাশিত : সেপ্টেম্বর ৮, ২০২১




বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচং উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম সরকারের আজ  বুধবার (০৮ সেপেটম্বর) বানিয়াচংয়ে চাকুরীর বয়স এক বছর পূর্ণ হলো। করোনা দুর্যোগ থাকা সত্বেও তিনি যোগদানের পরথেকে বিভিন্ন কর্মসুচি হাতে নিয়ে কাজ করার ফলে শিক্ষা প্রশাসনে আমুল পরিবর্তন এসেছে। শুরুতেই তিনি হবিগঞ্জ-২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খানের সহযোগিতায় শিক্ষা অফিসে প্রয়োজনীয় মেরামতসহ সজ্জিত করেন। যা শিক্ষকসহ প্রত্যেককেই মুগ্ধ করেছে।

এর ধারাবাহিকতায় বিদ্যালয় পর্যায়ে শুরু করেন অফিস মেরামত, সজ্জিত করন, দ্রুত সময়ে সেবা প্রদানসহ শিক্ষদের সাথে আন্তকরিকতা পূর্ন ব্যবহারের ফলে তিনি শিক্ষকদের অন্তরে স্থান করে নিয়েছেন। ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত বিশাল আয়তনের বানিয়াচং উপজেলায় সদ্য জাতীয় করণসহ মোট ১৬৭টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। প্রধান শিক্ষকসহ ৯৩৪জন শিক্ষকের সাথে শিক্ষার মানোন্নয়ন ও উন্নয়নের অন্যতম শর্ত যোগাযোগ সহজিকরনের লক্ষ্যে নিজ উদ্যোগে বিনামূল্যে ১৬৭ জন প্রধান শিক্ষকসহ কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে কর্পোরেট সিম বিতরণ করেন। ইতিমধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে প্রতিটি বিদ্যালয়ে ই-মেইল আইডি খোলা হয়েছে।

এছাড়া নিজ উদ্যোগে, প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার স্থাপন, ডিজিটাল সুবিধাসহ উন্নত শ্রেণীকক্ষ, অফিস কক্ষ আধুনিকায়ন,দৃষ্টি নন্দন প্রকল্প ও বৃক্ষরোপন করবো নিরাপদ নিরাপদ পরিবেশ গড়ব এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিদ্যালয় পর্যায়ে বৃক্ষরোপন শুরু করেছেন। তিনি ২০০৬ সালে পার্বত্য জেলার খাগড়াছড়ি সদরে উপজেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। এর পরে তিনি নারায়নগঞ্জ, চাদপুর ও কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলায় দায়িত্ব পালন করেন। নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলায় কর্মকালে জেলার শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হওয়ায় সরকার কতৃক ভিয়েতনামে প্রশিক্ষণে যান। তিনি নরসিংদী জেলার সদর উপজেলার এক স¤্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত ও দুই কণ্যা সন্তানের জনক।

এব্যাপারে বানিয়াচং উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম সরকার জানান, আমি চাকুরীতে যোগদান করার পর থেকে সেবা গ্রহিতাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছি। এছাড়া সরকারি নির্দেশনার পাশাপাশি নিজ উদ্যোগে নতুন কিছু করার চেষ্টা করে থাকি। তিনি বর্তমান কর্মস্থলে সার্বিক সহযোগিতার জন্য হবিগঞ্জ-২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান ও উপজেলা পরিষদ ও উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এই বিভাগের আরো নিউজ

বানিয়াচংয়ের রত্না নদীথেকে যুবকের লাশ উদ্ধার
দেড় বছর পর বাজলো স্কুলের ঘণ্টা, বাঁধভাঙ্গা উচ্ছাসে শিক্ষার্থীরা!
বানিয়াচংয়ে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রী নিহত, আহত ৩
নবীগঞ্জ কলেজের অনিয়মের সত্যতা মিলেছে
বানিয়াচংয়ে পিরানহা মাছ জব্দ
আজকের সর্বশেষ সব খবর