শনিবার | ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচং তাহফিজুল কোরআন ফাউন্ডেশনের কাউন্সিল সম্পন্ন

প্রকাশিত : মে ১৭, ২০২১




বানিয়াচং প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে হাফেজদের বৃহৎ সামাজিক সংগঠন ‘বানিয়াচং তাহফিজুল কোরআন ফাউন্ডেশন’র দ্বি- বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। রোববার (১৬ মে) সকাল ১১টায় বানিয়াচং গণগ্রন্থাগার কার্যালয়ে ফাউন্ডেশন এর সভাপতি হাফেজ শিব্বির আহমদ আরজু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা তাওহীদুল ইসলামের সঞ্চালণায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ফাউন্ডেশন এর বিগত দিনের সামাজিক কার্যক্রমের সন্তোষ প্রকাশ করেছেন সদস্যরা এবং আগামীতে আরও দূর্দমণীয়ভাবে কাজ করার প্রতি গুরুত্বারূপ করা হয়। পরে মুফতি আবু ছালেহ মিছবাহ এর সভাপতিত্বে ও হাফেজ মাওলানা ফখরুদ্দিন এর সঞ্চালণায় কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে হাফেজ শিব্বির আহমদ আরজুকে সভাপতি, হাফেজ মাওলানা তাওহীদুল ইসলামকে সাধারণ সম্পাদক ও হাফেজ সুহাইল আহমদকে কোষাধ্যক্ষ করে ১৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য দায়িত্বশীলগণ হলেন, সিনিয়র সহসভাপতি মুফতি আবু ছালেহ মিছবাহ, সহসভাপতি হাফেজ শাহনুর, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ফখরুদ্দিন আহমদ, প্রচার ও পাঠাগার সম্পাদক হাফেজ জামাল আহমদ। নির্বাহী কমিটির সদস্যগণ হলেন, হাফেজ আবু সাঈদ আহমদ, হাফেজ মমিনুল ইসলাম, হাফেজ মামুনুর রশিদ, হাফেজ মাওলানা খাইরুল আলম, হাফেজ আবিদ মিয়া, হাফেজ নাসির উদ্দিন, হাফেজ মাওলানা নুরুল ইসলাম, হাফেজ কামরুল ইসলাম, হাফেজ ইকবাল হোসাইন, হাফেজ সুজাত ও হাফেজ জাসেদ।

উল্লেখ্য, বানিয়াচং তাহফিজুল কোরআন ফাউন্ডেশন এর কার্যক্রম হচ্ছে, বৃক্ষরোপণ কর্মসূচী, অসহায়-দরিদ্র মানুষকে সহায়তা প্রদান, গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ ও হিফজুল কোরআন প্রতিযোগিতা প্রভৃতি। এ সংগঠনের অন্যতম উদ্দেশ্য হচ্ছে বানিয়াচংয়ে আন্তর্জাতিক মানের একটি হাফিজিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা।

তরুণ প্রজন্মকে বই পাঠে উদ্বুদ্ধকরণের লক্ষে বানিয়াচং তাহফিজুল কোরআন ফাউন্ডেশন এর উদ্যোগে বানিয়াচং গণগ্রন্থাগার প্রতিষ্ঠা করা হয় ২০১৬ সালে।

আজকের সর্বশেষ সব খবর