মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউপির চেয়ারম্যান হলেন আনোয়ার হোসেন

প্রকাশিত : জুন ১৬, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ সকল জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে বানিয়াচং উপজেলার ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের নির্বাচন।

বেসরকারি ফলাফল অনুযায়ী ওই ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মোঃ আনোয়ার হোসেন।

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনকে নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করার জন্য প্রশাসন থেকে নেওয়া হয়েছিল নিশ্চিদ্র নিরাপত্তা ব্যাবস্থা। নির্বাচন সুষ্ঠু করতে মাঠে নিয়োজিত ছিল ১ প্লাটুন বিজিবি, আনসার ভিডিপি, পুলিশ ও র‌্যাব সদস্যরা। এছাড়াও মাঠে ছিল একাধিক ভ্রাম্যমান আদালতের টিম।

এবারের নির্বাচনে ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪ জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ছিলেন রেখাছ মিয়া। তিনি পেয়েছে ৪ হাজার ৭৭০ ভোট। অন্য তিন প্রার্থী ছিলেন স্বতন্ত্র। স্বতন্ত্রের ব্যানারে আওয়ামী লীগের বিদ্রোহী মোঃ আনোয়ার হোসেন মোটর সাইকেল প্রতীক নিয়ে ৫ হাজার ৪১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এছাড়া অপর স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেন পেয়েছেন ২ হাজার ২শত ১৩ ভোট। ইত্তেহাদ মুবিন ভোট পেয়েছেন ৫শ ৫৫ ভোট।

সংরক্ষিত মহিলা আসনে বিজয়ীরা হলেন, নাহেরা বেগম, দোলেনা বেগম, ছাবেরা খাতুন। বিজয়ী সাধারণ ইউপি সদস্যরা হলেন, মামুন মিয়া, শাহজাহান মিয়া, বাবলু মিয়া, ছদর আলী, কবির মিয়া, শেখ রেজোয়ান, জাহাঙ্গীর আলম, মাহফুজুর ও মতিউর রহমান।

এদিকে, নিয়ম অনুযায়ী মোট কাস্টিং ভোটের আট ভাগের এক ভাগ না পাওয়ায় জামানত হারাতে যাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী ইত্তেহাদ মুবিন।

আজকের সর্বশেষ সব খবর